শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > খেলা > ব্রাজিলকে নিয়ে আশাবাদী পেলে

ব্রাজিলকে নিয়ে আশাবাদী পেলে

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ ‘২০১৪ বিশ্বকাপের আয়োজক দেশ হওয়াটা ব্রাজিলের জন্য বড় একটা সুযোগ। সব ধরণের চাপ উপেক্ষা করে এই সুযোগ কাজে লাগাতে পারলে ব্রাজিল ভালো কিছু করতে পারবে। ২০১৪ বিশ্বকাপকে স্মরণীয় করে রাখতে পারবে। ব্রাজিলকে নিয়ে আমি আশাবাদী।’ এমনটাই জানিয়েছেন ব্রাজিলের কিংবদন্তি তারকা পেলে।

তিনি আরো বলেন, ‘এটা আমাদের জন্য দারুণ একটা সুযোগ। ব্রাজিলের জন্য এটা অসাধারণ কিছু। কনফেডারেশন্স কাপ আয়োজনের মধ্য দিয়ে সরকারের সাংগঠনিক সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। তাই আমি আশা করছি এটা দারুণ একটা বিশ্বকাপ হবে। এটার মাধ্যমে দেশকে যেমন বিশ্বের কাছে তুলে ধরা যাবে তেমনি পর্যটন এবং অন্যান্য ক্ষেত্র থেকে ভালো অর্থও উপার্জন করা যাবে।

পেলে ব্রাজিলের হয়ে ১৯৫৮, ১৯৬২ এবং ১৯৭০ বিশ্বকাপ জিতেছিলেন। আসন্ন বিশ্বকাপে নেইমারকে নিয়ে সকলের প্রত্যাশা অনেক বেশি। সেটা নেইমারের স্বাভাবিক খেলার ক্ষেত্রে কোনো চাপ হয়ে দেখা দেবে কিনা জানতে চাইলে পেলে বলেন, ‘নেইমারের এটা প্রথম বিশ্বকাপ এবং কেউ জানেনা আসলে কি ঘটবে। এটা আসলে তার জন্য বড় একটা দায়িত্ব। চাপের সমস্যাটা কেবল নেইমারের একার নয়। এটা পুরো দলের জন্যও। কারণ দেশের মানুষ স্বাভাবিকভাবেই চাইবে তারা জিতুক।

পেলের মতে ২০১৪ বিশ্বকাপে জার্মানি এবং স্পেন ফেভারিট। তার পরেই রয়েছে চিলি। কারণ গ্রুপপর্ব পেরিয়ে ব্রাজিল শেষ ষোলোতে উঠলেই চিলির মুখোমুখি হবে। বিশ্বকাপে ‘এ’ গ্রুপে ব্রাজিলের অপর তিন প্রতিপক্ষ ক্রোয়েশিয়া, মেক্সিকো এবং ক্যামেরুন।(রাইজিংবিডি)