শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > খেলা > ব্র্যাডমানের অভিষেক টেস্ট ক্যাপ বিক্রি হলো অবিশ্বাস্য দামে

ব্র্যাডমানের অভিষেক টেস্ট ক্যাপ বিক্রি হলো অবিশ্বাস্য দামে

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
স্যার ডন ব্র্যাডমানের অভিষেক টেস্টের বিখ্যাত ক্যাপ। এ কি আর যেনতেন ব্যাপার? নিলামেই বোঝা গেল মূল্যটা। ব্র্যাডমানের বিখ্যাত ব্যাগি গ্রিন ক্যাপ বিক্রি হয়েছে সাড়ে ৪ লাখ অস্ট্রেলিয়ান ডলারে।

১৯২৮ সালে অস্ট্রেলিয়ার পক্ষে টেস্ট অভিষেক হয়েছিল ইতিহাসে প্রায় একশ (৯৯.৯৪) গড় রেখে ক্যারিয়ার শেষ করা ব্র্যাডমানের। ওই টেস্টেই যে ক্যাপ পেয়েছিলেন, সেটি ১৯৪৯ সালে অ্যাডিলেডে প্রতিবেশি ও পারিবারিক বন্ধু পিটার ডানহ্যামকে উপহার দিয়েছিলেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি।

১০ লাখ ডলার প্রতারণার দায়ে চলতি বছরের মে মাসে আট বছরের জেল হয় ডানহ্যামের। এরপরই ডন ব্র্যাডমানের সেই ঐতিহাসিক ক্যাপটি নিলামে তোলার সিদ্ধান্ত হয়।

গত সপ্তাহে নিলামে ক্যাপটি ৪ লাখ ডলার রিজার্ভ দামে বিক্রি না হলেও পরে তা আরও বেশি দামে কিনে নেয়ার ঘোষণা দেন ব্যবসায়ী পিটার ফ্রিডম্যান। এটি ক্রিকেটের ইতিহাসে দ্বিতীর্য় সর্বোচ্চ দামে বিক্রি হওয়া স্মারক।

এর আগে চলতি বছরের শুরুতে আরেক অজি কিংবদন্তি শেন ওয়ার্নের ব্যাগি গ্রিন বিক্রি হয়েছিল ১০ লাখ ৭ হাজার ৫০০ অস্ট্রেলিয়ান ডলারে। দাবানলে ক্ষতিগ্রস্থদের সহায়তায় ওই অর্থ দান করে দিয়েছিলেন এই কিংবদন্তি লেগস্পিনার।