বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ , ১৪ই চৈত্র, ১৪৩০ , ১৭ই রমজান, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > ভারতের কৃষি ওয়ার্কিং গ্রুপের প্রতিনিধি দলের বারি পরিদর্শণ

ভারতের কৃষি ওয়ার্কিং গ্রুপের প্রতিনিধি দলের বারি পরিদর্শণ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
বাংলাদেশ-ভারত যৌথ কৃষি ওয়ার্কিং গ্রুপের ভারতীয় পক্ষের উচ্চ পর্যায়ের ০৪ (চার) সদস্যের একটি প্রতিনিধি দল রবিবার বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট (বারি) পরিদর্শণ করেছেন। ভারতের কৃষি, সহযোগিতা ও কৃষককল্যাণ বিভাগের অতিরিক্ত সচিব ও যৌথ কৃষি ওয়ার্কিং গ্রুপের ভারতীয় পক্ষের কো-চেয়ার মিস ডলি চক্রবর্তীর নেতৃত্বে প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে ছিলেন ভারতের কৃষি, সহযোগিতা ও কৃষককল্যাণ বিভাগের পরিচালক মি. প্রশান্ত আরমোরিকার; খাদ্য নিরাপত্তা ও স্ট্যান্ডার্ডস কর্তৃপক্ষের পরিচালক ড. অমিত শর্মা এবং ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনের প্রথম সচিব ও চ্যান্সেরি প্রধান মি. মিধুন টি. আর.।

অতিথিবৃন্দ বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর সদর দপ্তরের সামনে এসে পৌঁছালে তাদের স্বাগত জানান ইনস্টিটিউটের পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. মিয়ারুদ্দীন। পরে বারি মহাপরিচালকের সভাকক্ষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. আবুল কালাম আযাদ। এরপর মাল্টিমিডিয়া প্রদর্শনের মাধ্যমে ইনস্টিটিউটের বিভিন্ন কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য তুলে ধরেন মহাপরিচালক মহোদয়ের দপ্তরের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. দিলোয়ার আহমদ চৌধুরী। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বারি’র পরিচালক (গবেষণা) ড. মো. আব্দুল ওহাব, পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. মিয়ারুদ্দীন সহ বিভিন্ন বিভাগের প্রধান, বিজ্ঞানী ও কর্মকর্তাবৃন্দ।

পরে অতিথিবৃন্দ ইনস্টিটিউটের মৃত্তিকা বিজ্ঞান ল্যাব, আইপিএম ল্যাব এবং টক্সিকোলজি ল্যাব, পোস্ট-হারভেস্ট প্রসেসিং ল্যাব, ফার্ম মেশিনারী ল্যাব, হাইড্রোপনিক মাঠ পরিদর্শন করেন এবং ইনস্টিটিউটের বর্তমান কার্যক্রম, অগ্রগতি ও সাফল্য দেখে সন্তোষ প্রকাশ করেন।