শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > সারাদেশ > ভালুকায় উন্মুক্ত জলাশয়ে পোনা মাছ অবমুক্তকরণ

ভালুকায় উন্মুক্ত জলাশয়ে পোনা মাছ অবমুক্তকরণ

শেয়ার করুন

আমিনুল ইসলাম
ময়মনসিংহ প্রতিনিধি ॥
ময়মনসিংহ: ভালুকা উপজেলার চলমান ২০২০-২১অর্থ বছরে রাজস্ব পরিচালনা বাজেটের আওতায় উন্মুক্ত জলাশয়ে পোনা মাছ অবমুক্ত করা হয়েছে।

মঙ্গলবার সকাল ১১ ঘটিকায় ভালুকা উপজেলা পুকুর, ভালুকা মডেল থানা পুকুর, গুচ্ছ গ্রাম, হাতিবেড় আশ্রয়ন প্রকল্পের পুকুর উথুরা, জোড়া বিল,মেদুয়ারী ও ৭১ সনের মুক্তিযুদ্ধের রণক্ষেত্র নামকস্থান বিরতিহীন ৪৮ ঘন্টা যুদ্ধের পরিসমাপ্তি ক্ষেত্র ঐতিহাসিক ভাওয়ালীয়া বাঝু হাওরের মোহনায় এবং উপজেলার অন্যান্য পুকুরে মাছ ছাড়া হচ্ছে।

অনুষ্ঠানে পোনা মাছ অবমুক্তকরণের সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ জনাব আলহাজ্ব কাজিম উদ্দীন আহমেদ ধনু এমপি মহোদয়।
উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামালের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভালুকা উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ আবুল কালাম আজাদ, পৌর মেয়র ডাঃ একে এম মেজবাহ উদ্দীন কাইয়ূম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম পিন্টু, মহিলা ভাইস চেয়ারম্যান ড: সেলিনা রশিদ, ভালুকা উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগের আহ্বায়ক খলিলুর রহমান খান জুয়েল, সদস্য সচিব শামীম আল মামুন ও মৎস্যজীবী লীগ নেতা মোঃ আমিনুল ইসলাম খন্দকার, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো: তারেক আজিজ, সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ আশ্রাফুল ইসলাম প্রমুখ।

পোনা অবমুক্তকরণ ও বাস্তবায়নে ছিল, ‘‘পোনা মাছ গ্রহণ ও অবমুক্তকরণ কমিটি ভালুকা, ময়মনসিংহ এবং মাছ অবমুক্তকরণে ঠিকাদারী প্রতিষ্ঠান হিসাবে ছিল ভাই ভাই মৎস্য খামার এন্ড হ্যাচারী।