শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ , ১৩ই বৈশাখ, ১৪৩১ , ১৬ই শাওয়াল, ১৪৪৫

হোম > রাজনীতি > ভাস্কর্য নয়, গণতন্ত্র প্রতিষ্ঠাই বিএনপির মূল ইস্যু: ঠাকুরগাঁওয়ে বিএনপি মহাসচিব

ভাস্কর্য নয়, গণতন্ত্র প্রতিষ্ঠাই বিএনপির মূল ইস্যু: ঠাকুরগাঁওয়ে বিএনপি মহাসচিব

শেয়ার করুন

গৌতম চন্দ্র বর্মন
ঠাকুরগাঁও প্রতিনিধি ॥
ভাষ্কর্য নিয়ে কোনো কথা বলব না, কারণ ভাষ্কর্য কোনো ইস্যুই না, আমি বা আমরা দেশের সাধারণ মানুষ কথাই বলতে পারছিনা সেটাই বড় ইস্যু। গণতন্ত্রহীনতা ও তা প্রতিষ্ঠাই বিএনপির আন্দোলনের মূল ইস্যু বলে মন্তব্য করেন বিএনপির মহাসবচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ মঙ্গলবার সকালে তিনি ঠাকুরগাঁওয়ের কালিবাড়িস্থ নিজ বাস ভবনে সাংবাদিকদের এ কথা জানান।
ভাস্কর্য ইস্যু নিয়ে চলমান গোলোযোগের জন্য বিএনপি দায়ী, আওয়ামী লীগের এ অভিযোগের জবাবে বিএনপি মহাসচিব এ প্রশ্নে আওয়ামী লীগের ভূমিকাকে ‘ডাবল স্ট্যান্ডার্ড’ উল্লেখ করে তিনি অভিযোগ করেন, বিগত নির্বাচনে মৌলবাদী দলগুলোর সাথে আওয়ামীলীগ জোট গঠন করে এবং ফতোয়া দেয়া যাবে এই মর্মে চুক্তিও করে। বিএনপি মৌলবাদে নয় গণতন্ত্রে বিশ্বাস করে। তিনি দেশে মৌলবাদের সাম্প্রতিক উত্থানের জন্য আওয়ামী লীগ সম্পূর্ণ দায়ী বলে উল্লেখ করেন।

চলমান পৌরসভা নির্বাচনের প্রশ্নে তিনি বলেন, দেশে এই নির্বাচন কমিশন ও আওয়ামী লীগের অধীনে নির্বাচন যা হয় তা ই হচ্ছে। তবুও আমরা নির্বাচনে অংশ নিচ্ছি এ কারণে যে বিএনপি একটি গণতন্ত্রে ও নির্বাচনের মাধ্যমে ক্ষমতা পরিবর্তনে বিশ্বাসী রাজনৈতিক দল। একদিকে নির্বাচনের মাধ্যমে আমরা জনসাধারণের কাছে যাওয়ার সুযোগ পাই অন্যদিকে এটা আমাদের চলমান গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনের অংশ।
চিনি কল বন্ধের বিষয়ে তিনি মন্তব্য করে বলেন, সরকার কোন কথা ছাড়াই কয়েকটা মিল বন্ধ করে দিয়ে কৃষক-শ্রমিকদের অনিশ্চিত ভবিষ্যতের দিকে ঠেলে দিয়েছে। আমরা দাবি জানাচ্ছি অবিলম্বে মিল গুলোকে চালু করা হোক। আমি মনে করি কৃষিতে ভুর্তকি দেয়া দরকার এবং একি সঙ্গে কৃষি ভিত্তিক যে শিল্প গুলো রয়েছে সেখানেও ভুর্তকি দিয়ে আধুনিকায়ন করা দরকার।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মির্জা ফয়সল আমীন, সহ-সভাপতি আব্দুল্লাহ আল মামুন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, ছাত্রদলের সিনিয়র সহ-সাধারণ সম্পাদক রেজু প্রমুখ।