শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > শিক্ষাঙ্গন > ভিপি নুরকে হত্যার হুমকি দিয়ে দুঃখ প্রকাশ

ভিপি নুরকে হত্যার হুমকি দিয়ে দুঃখ প্রকাশ

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরকে ছাত্রলীগের এক কর্মী হত্যার হুমকি দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

অভিযোগ, আদনান আহমেদ ওরফে নাবিল নামে ওই ছাত্রলীগ কর্মী বলেছেন, ডাকসুর গঠনতান্ত্রিক মেয়াদ শেষ হওয়ার পরও নুরুল হক নুর ক্যাম্পাসে থাকলে তাকে প্রাণে মেরে ফেলা হবে।

এরপর নিরাপত্তাহীনতার কথা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন নুরুল হক নুর। লিখিত অভিযোগে নুরুল হক বলেছেন, ‘ডাকসু ক্যাফেটেরিয়া ও কলাভবনের সামনে দিয়ে হেঁটে আসার সময় আদনান আমাকে অকথ্য ভাষা গালিগালাজ করে এবং ১১ মার্চের পর (ডাকসু নির্বাচনের বর্ষপূর্তি) ক্যাম্পাসে থাকলে মেরে ফেলার হুমকি দেয়। গালিগালাজ ও হুমকির একপর্যায়ে সে আমাকে ধাক্কা দেয় এবং আমার সঙ্গে থাকা শিক্ষার্থী শাকিল মিয়াকে মারধর করে। গত বছরের ২২ ডিসেম্বর ডাকসু ভবনে আদনান আমাদের ওপর হামলা চালিয়েছিল। এমন পরিস্থিতিতে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। এই ঘটনায় জড়িতদের খুঁজে বের করে যথাযথ ব্যবস্থা নেয়ার জন্য জোরালো অনুরোধ জানাচ্ছি।’

আদনান ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র এবং সলিমুল্লাহ মুসলিম হল শাখা ছাত্রলীগের কর্মী।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, ‘আদনান আহমেদ তার কাজের জন্য অনুতপ্ত। ভিপি নুরুল হকও তার প্রতি সহানুভূতি দেখিয়েছেন।’

তিনি বলেন, ‘আদনান হয়তো মানসিকভাবে সমস্যায় আছে। তাই তার সাইকোলজিক্যাল সাপোর্ট দরকার হলে তা দেয়া হবে।’

ভিপি নুরুল হক নুর প্রক্টরের কার্যালয়ে অভিযোগ জানাতে যাওয়ার কিছুক্ষণ পর ওই ছাত্রলীগ কর্মীও সেখানে যান। তিনি ওই হুমকি দেয়ার জন্য দুঃখ প্রকাশ করেন।