শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > জাতীয় > ভোটের দিন রোদ, সকাল-বিকেলে থাকবে শীত

ভোটের দিন রোদ, সকাল-বিকেলে থাকবে শীত

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১ ফেব্রুয়ারি (শনিবার)। শীতের এই দিন ঢাকার আবহাওয়া থাকবে স্বাভাবিক। সকালে শীত, দুপুরে রোদ এবং বিকেলে ফের শীত অনুভূত হবে। তবে ঢাকা সিটির ভোটের দিন বৃষ্টির সম্ভাবনা নেই।

মঙ্গলবার (২৮ জানুয়ারি) সকালে আবহাওয়াবিদ এ কে এম রুহুদ কুদ্দুস এসব তথ্য জানিয়েছেন।

তিনি আরও বলেন, ‘১ ফেব্রুয়ারি (শনিবার) ঢাকায় ঠান্ডা থাকবে। ওই দিন বৃষ্টির সম্ভাবনা নাই। আবহাওয়া শুষ্ক থাকবে। দিনের বেলা রোদও উঠবে। সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত শীত লাগবে। আবার বিকেল/সন্ধ্যার দিকে শীত লাগবে। সর্বনিম্ন তাপমাত্রা ১২/১৩ ডিগ্রি সেলসিয়াস থাকতে পারে।’

এদিকে নির্বাচনের দিন (১ ফেব্রুয়ারি) ঢাকায় বৃষ্টির সম্ভাবনা না থাকলেও তার আগে বুধ ও বৃহস্পতিবার (২৯ ও ৩০ জানুয়ারি) ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া অফিস বলছে, বৃষ্টির পর তাপমাত্রা কিছুটা বৃদ্ধি পেতে পারে। তবে দু’দিন পর আবারও বাড়বে শীতের তীব্রতা।

নির্বাচন কমিশনের (ইসি) ঘোষিত নতুন তারিখ অনুযায়ী ১ ফেব্রুয়ারি (শনিবার) ঢাকার দুই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ঢাকা উত্তর সিটিতে ২৭টি থানা, ১৮টি সংরক্ষিত ওয়ার্ড, ৫৪টি সাধারণ ওয়ার্ড এবং ১ হাজার ৩১৮টি ভোটকেন্দ্র রয়েছে। এছাড়া ঢাকার দক্ষিণ সিটিতে ২৫টি থানা, ২৫টি সংরক্ষিত ওয়ার্ড, ৭৫টি সাধারণ ওয়ার্ড এবং ভোটকেন্দ্র রয়েছে ১ হাজার ১৫০টি।