মঙ্গলবার , ১৬ই এপ্রিল, ২০২৪ , ৩রা বৈশাখ, ১৪৩১ , ৬ই শাওয়াল, ১৪৪৫

হোম > Uncategorized > মঙ্গলবার হরতাল

মঙ্গলবার হরতাল

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ পঞ্চম দফার উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে ১০টি উপজেলায় মঙ্গলবার হরতালের ডাক দেওয়া হয়েছে। ব্যালট পেপার ছিনতাই, ভোট কারচুরি, এজেন্টদের ভোটকেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগে এ হরতালের ডাক দেওয়া হয়।

সিরাজগঞ্জের শাহজাদপুর, চুয়াডাঙ্গা সদর এবং আলমডাঙ্গা উপজেলা মঙ্গলবার আধাবেলা হরতালের ডাক উপজেলা বিএনপি।

সাতক্ষীরা সদর, তালা এবং দেবহাটা উপজেলা মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে জেলা জামায়াতে ইসলামী। এর আগে এ তিন উপজেলার নির্বাচন বর্জন করে জামায়াত সমর্থিত প্রার্থীরা।

নারায়ণগঞ্জের আড়াইহাজার, ফেনীর ছাগলনাইয়া এবং বরগুনা সদর উপজেলায় মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে উপজেলা বিএনপি।

এছাড়া, রাঙ্গামাটি সদর উপজেলায় মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে জেলা আওয়ামী লীগ। সোমবার অনুষ্ঠিত সদর উপজেলা নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনে দাবিতে হরতালের ডাক দেয় দলটি।

পঞ্চম ধাপে দেশের ৭৩ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ করা হয়। সোমবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলে।

নির্বাচন চলাকালে কেন্দ্রে সহিংসতা, জাল ভোট ও ব্যালট পেপার ছিনতাইয়ের অভিযোগে অনেক কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। বিকেল পর্যন্ত নির্বাচন কমিশন থেকে পাওয়া তথ্য অনুযায়ী আটটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়।

নির্বাচন কমিশনের নির্বাচন ব্যবস্থাপনা শাখার দেওয়া তথ্য অনুযায়ী পঞ্চম ধাপের ৩৪ জেলার ৭৩টি উপজেলায় ভোটযুদ্ধে লড়েছেন ১ হাজার ৫৬ জন প্রার্থী। এর মধ্যে চেয়ারম্যান পদে ৩৬২ জন, ভাইস চেয়ারম্যান ৪১৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৭৬ জন প্রার্থী রয়েছেন।