শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > রাজনীতি > মনোনয়নের বৈধতায় দলের প্রাথমিক বিজয় দেখছেন তাবিথ

মনোনয়নের বৈধতায় দলের প্রাথমিক বিজয় দেখছেন তাবিথ

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপি মনোনীত প্রার্থী তাবিথ আউয়ালের মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম। মনোনয়ন বৈধতা পাওয়ার বিষয়টিকে দলের প্রাথমিক বিজয় হিসেবে দেখছেন তিনি।

বৃহস্পতিবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) ভবনে যাচাই-বাছাই শেষে তাবিথের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

এরপর তাবিথ আউয়াল বলেন, ‘বৈধ হিসেবে ঘোষণা দেয়াটাকে আমার দলের প্রাথমিক বিজয় হিসেবে ধরে নিচ্ছি।’

তিনি বলেন, ‘গতকাল গভীর রাত পর্যন্ত অনেক তথ্য পেয়েছি। সরকারের অনেক সংস্থাগুলো তড়িঘড়ি করে অনেক চেষ্টা করেছিল কোনো খুঁত বের করার জন্য। আমাকে ঋণখেলাপি বলে প্রচার করার চেষ্টা করেছিল। কিন্তু তারা পারেননি।‘

‘আমরা আইন ও প্রচার বিধি মেনেই নির্বাচনী প্রচারে আগাবো। আমি আশাবাদী, আগামী দিনগুলোতে নির্বাচন কমিশনে যে অভিযোগগুলো রেখেছি, সেগুলো সংলাপের মাধ্যমে সমাধান হবে,’ যোগ করেন তাবিথ আউয়াল।

গত ২২ ডিসেম্বর ঢাকার সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচন ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল ৩১ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি এবং প্রত্যাহারের শেষদিন ৯ জানুয়ারি। এই নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ হবে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত তা চলবে।