শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > Uncategorized > মাগুরায় মুজিববর্ষ উপলক্ষে মুক্তিযুদ্ধের গল্পবলা কর্মসূচী

মাগুরায় মুজিববর্ষ উপলক্ষে মুক্তিযুদ্ধের গল্পবলা কর্মসূচী

শেয়ার করুন

ইমরুল হক
জেলা প্রতিনিধি ॥
মাগুরা: মাগুরায় মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে ১শটি বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধের গল্পবলা কর্মসূচী গ্রহণ করেছে জেলা পরিষদ। ইতিমধ্যে ২টি বিদ্যালয়ে শিশুদের মুক্তিযুদ্ধের গল্প বলা ও পুরস্কার প্রদান করা হয়েছে।

এ উপলক্ষে সোমবার সকালে সদরের হাজরাপুর ইউনিয়নের রামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্বে গল্পবলা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাগুরা জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা পংকজ কুন্ডু। এ সময় মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করেন বীর মুক্তিযোদ্ধা শিল্পী আজিজুর রহমান, রওশন আলী, মোকাদ্দেস হোসেন।
জেলা পরিষদ চেয়ারম্যান পংকজ কুন্ডু জানান, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের একমাত্র লক্ষই ছিল একটি ক্ষুধা ও দারিদ্রমুক্ত উন্নত স্বাধীন বাংলাদেশ। স্বাধীনতা আমরা পেয়েছি কিন্তু উন্নত জীবন লাভের পথে সবচেয়ে বড় কাজ মেধা ও মননে একটি উন্নত মননের স্বাধীনচেতা সমাজ গড়ে তোলা। সে লক্ষেই আগামী প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের বীজ বপনের জন্যই নিজ নিজ এলাকার মুক্তিযুদ্ধে বিশেষ অবদান রাখা মুক্তিযোদ্ধাদের নিয়ে আমরা এ কর্মসূচী পালন করছি। স্কুলের কোমলমতি শিক্ষার্থীরা যেন বঙ্গবন্ধুর স্বপ্ন, মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা লাভের জন্য দেশের মানুষের ত্যাগ ও কষ্টের কথাগুলি জানতে পারে তার জন্যই এ কর্মসূচী নেয়া হয়েছে। নিজ নিজ এলাকার মুক্তিযোদ্ধা ও শিক্ষকদের এ কর্মসূচীতে অন্তর্ভূক্ত করে আমরা বছরব্যাপী এ কর্মসূচী সফল করতে চাই। একই সঙ্গে জেলার প্রতিটি মুক্তিযোদ্ধাকে নিজ উদ্যোগে স্থানীয়ভাবে এ ধরণের কর্মসূচী সম্পন্ন করার জন্য আমরা অনুপ্রাণিত করছি। এ সময় চলমান করোনা ভাইরাস সমস্যার কথা বিবেচনায় রেখে শিশুদের স্বাস্থ সুরক্ষায় করণীয় বিষয়েও আলোচান করেন তিনি। করোনার কারণে ছুটি শেষ হলে বছর ব্যাপী বাকি ১’শটি বিদ্যালয়ে এ কর্মসূচী সম্পন্ন করা হবে বলে জানান তিনি।