শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > খেলা > মাঠে ফিরেই জোড়া গোল ‘করোনাজয়ী’ রোনালদোর

মাঠে ফিরেই জোড়া গোল ‘করোনাজয়ী’ রোনালদোর

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
দ্বিতীয়ার্ধে যখন মাঠে নামলেন রোনালদো, তখন ম্যাচে বিরাজ করছে ১-১ সমতা। দুই দলের মধ্যে পার্থক্য গড়ে দিতে তিনি সময় নিলেন মাত্র তিন মিনিট, এগিয়ে দিলেন জুভেন্টাসকে। পরে মাঠে নামার ২১ মিনিটের মাথায় আরেক গোল করে নিশ্চিত করেন দলের জয়। দুই ম্যাচ ড্র করার পর জুভেন্টাস পেল ৪-১ গোলের জয়।

মাঠে ফেরার ম্যাচে জোড়া গোলের মাধ্যমে প্রত্যাবর্তনটা স্মরণীয়ই করে রেখেছেন জুভেন্টাসের পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। তাকে ছাড়া শেষ চার ম্যাচে মাত্র ১টিতে জিতেছিল জুভেন্টাস। রোনালদো ফিরতেই উদ্ভাসিত পারফরম্যান্স তুরিনের ওল্ড লেডিদের। যার বড় অবদান করোনাজয়ী রোনালদোর।

সাধারণত সকল স্বাস্থ্যবিধি মেনে চললে ১০ থেকে ১৪ দিনের মধ্যেই করোনা থেকে সুস্থ হওয়া যায়। কিন্তু রোনালদোর বেলায় বিধিবাম। সর্বোচ্চ সুরক্ষা নিশ্চিত করেও ১৯ দিনের আগে করোনামুক্ত হতে পারেননি তিনি। মাঝে তো অবস্থা এমন হয়েছিল যে, পিসিআর টেস্টের ওপর বিশ্বাসই হারিয়ে ফেলেছিলেন রোনালদো, ফালতু বলে আখ্যায়িত করেছিলেন এটিকে।

তবে দীর্ঘ ১৯ দিন করোনায় আক্রান্ত থাকলেও এটি তার ফিটনেস, মনোবল কিংবা পারফরম্যান্সে কোনো প্রভাব ফেলতে পারেনি। রোনালদো ফিরেছেন রাজার মতোই, করেছেন জোড়া গোল, দলকে এনে দিয়েছেন ভুলতে বসা জয়ের স্বাদ। তবে এ জয়ের পরেও টেবিলের শীর্ষস্থান থেকে দুই ধাপ দূরে জুভেন্টাস।

রোববার রাতে তুলনামূলক দুর্বল দল স্পেজিয়ার মাঠে খেলতে গিয়ে প্রথমার্ধটা ঠিক চ্যাম্পিয়নসুলভ ছিল না জুভেন্টাসের, এমনকি পুরো ম্যাচেও ঠিক একচ্ছত্র আধিপত্য বিস্তার করে খেলতে পারেনি তারা। বলা চলে, রোনালদো নামার পরই বদলে গেছে ম্যাচের দৃশ্যপট। তার আগমনের পর বেড়েছে জুভেন্টাসের খেলার ধার।

ম্যাচের ১৪ মিনিটে স্প্যানিশ ফরোয়ার্ড আলভারো মোরাতার গোলে লিড নিয়েছিল জুভেন্টাস। কিন্তু ৩২ মিনিটেই সেটি ফিরিয়ে দেন স্পেজিয়ার ইতালিয়ান মিডফিল্ডার টমাস পবেগা। পরে আর কোনো গোল না হলেও ১-১ সমতায় শেষ হয় প্রথমার্ধ। যেখানে জুভেন্টাসের সঙ্গে পাল্লা দিয়ে লড়েছিল স্পেজিয়া।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৬ মিনিটের সময় আর্জেন্টাইন তারকা পাওলো দিবালাকে উঠিয়ে রোনালদোকে নামান জুভেন্টাস কোচ আন্দ্রে পিরলো। মাত্র তিন মিনিটের মাথায় মোরাতার কাছ থেকে বল পেয়ে দুই ডিফেন্ডারকে পাশ কাটিয়ে ওয়ান টু ওয়ান পজিসন থেকে ঠান্ডা মাথার ফিনিশিংয়ে দলকে এগিয়ে দেন রোনালদো।

মিনিট আটেক পর জুভেন্টাসের পক্ষে তৃতীয় গোলটি করেন আদ্রিয়ান র‌্যাবিয়ট। আর ৭৬ মিনিটের সময় পেনাল্টি থেকে হালিপূরণ করেন রোনালদো। চিয়েসা ডি-বক্সের মধ্যে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় জুভেন্টাস। গোলের সহজ সুযোগ হাতছাড়া করেননি পর্তুগিজ সুপারস্টার।

এ জয়ের পর ছয় ম্যাচে ৩ জয় ও ৩ ড্র’তে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে উঠে এসেছে জুভেন্টাস। সমান ম্যাচে মাত্র ৫ পয়েন্ট নিয়ে স্পেজিয়ার অবস্থান ১৭তম। শীর্ষে থাকা এসি মিলানের সংগ্রহ ১৬ পয়েন্ট, দুই পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে সাসৌলো।