বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ , ১৪ই চৈত্র, ১৪৩০ , ১৭ই রমজান, ১৪৪৫

হোম > রাজনীতি > মাদক নিয়ন্ত্রণ অভিযানের নামে বিচারবহির্ভূত হত্যা : খন্দকার মোশাররফ

মাদক নিয়ন্ত্রণ অভিযানের নামে বিচারবহির্ভূত হত্যা : খন্দকার মোশাররফ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড.খন্দকার মোশাররফ হোসেন বলেন, দেশের মানুষ আজ নিরাপদে নয় সরকার বিচারবহির্ভূত হত্যা, কথায় কথায় খুন-গুম, ক্রসফায়ার,কারাবরণ মামলা-হামলায় স্বীকার হচ্ছে। তিনি বলেন, সরকার জঙ্গিবিরোধী অভিযানের নামে বিচারবহির্ভূত হত্যা চালিয়েছিল এখন নির্বাচনকে সামনে রেখে মাদক নিয়ন্ত্রণ অভিযানের নামে রাজনীতির কণ্ঠ বিরোধীদলকে রুদ্ধ করতে আবারো সরকার বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চালাচ্ছে।

মঙ্গলবার (২২মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভি আই পি লাউঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল কতৃক আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভার সভাপতিত্ব করেন, ইশতিয়াক আজিজ উল্ফাত।

মোশাররফ বলেন,আপনারা দেখছেন ইদানীংকালে বিচারবহির্ভূত হত্যা কি পরিমাণ বৃদ্ধি পেয়েছে। দেশে আইন আদালত আছে যদি কেউ মাদকব্যবসায়ীর হয় যদি কেউ অপরাধী হয় তবে এদেশের আইন আদালত তাকে শাস্তি দেবে। যদি কেউ অপরাধী হয় তাকে গ্রেফতার করে বিচার করা হোক আমরা বিচারের দাবি জানাই।

বিএনপির এই নেতা বলেন, সারাদেশে মাদক বিস্তারের সহায়তা করেছে সরকার। ইয়াবা, ফেন্সিডিল যায়় বলেন না কেনো কোনটাই বাংলাদেশী তৈরী হয়না। বাহিরে থেকে আসে। সরকার যদি ইচ্ছা করেন কিংবা তারা যদি আন্তরিক হোন তাহলে সীমানা বেধ করে বাংলাদেশে আসার কথা নয়।

তিনি আরো বলেন, সরকারের এমপি মন্ত্রী থেকে উপজেলা নেতাকর্মীরা এই মাদক ব্যবসার সাথে জড়িত কিন্তু তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না। মাদক ব্যবসায়ীদের নামে যাদেরকে হত্যা করা হচ্ছে, আমরা জানিনা তারা আসলে কি রাজনীতি কণ্ঠস্বর নাকি মাদকব্যবসায়ী। সরকারের প্রথমে উচিত হবে মাদক গডফাদার তাদের এমপি-মন্ত্রী গ্রেফতার করে শাস্তি প্রদান করা। সরকার বলেছেন যারা মাদক ব্যবসায়ীর তাদের নাম নামের তালিকা রয়েছে। আমি বলবো তাদেরকে নামের তালিকা প্রকাশ করেন। যদি তা প্রকাশ হয় তবে দেখা যাবে তার অধিকাংশই হবে আওয়ামী লীগ এমপি-মন্ত্রী।