বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ , ১৪ই চৈত্র, ১৪৩০ , ১৭ই রমজান, ১৪৪৫

হোম > জাতীয় > মাদক নির্মূলে তরুণ সমাজকে এগিয়ে আসার আহ্বান স্পিকারের

মাদক নির্মূলে তরুণ সমাজকে এগিয়ে আসার আহ্বান স্পিকারের

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
মাদকবিরোধী হিসেবে নিজেদের প্রতিজ্ঞাবদ্ধ করতে তরুণদের অনুরোধ জানিয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, তরুণ সমাজ দেশ গড়ার কারিগর। তরুণদের মাধ্যমেই দেশের ইতিবাচক পরিবর্তন সম্ভব। মেধাবী তরুণ সমাজকে মাদক নির্মূলে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

মঙ্গলবার নিজ নির্বাচনী এলাকা রংপুরের পীরগঞ্জে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে উপজেলা প্রশাসন আয়োজিত পীরগঞ্জ পৌরসভা ও উপজেলার ১৫টি ইউনিয়নে একযোগে ‘এসো আমরা মাদককে না বলি’ শীর্ষক মাদকবিরোধী অভিযান উদ্বোধন ও শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বক্তব্যের শুরুতেই স্পিকার সকলকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান। পরে তাদের মাঝে গাছের চারা বিতরণ করেন এবং শহীদ মিনার চত্বরে গাছের চারা রোপণ করেন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সব দিক থেকে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী সারাদেশে মাদকবিরোধী অভিযান পরিচালনার নির্দেশনা দিয়েছেন। তিনি বলেন,উন্নয়নের কাঙ্ক্ষিত লক্ষ্য পৌঁছাতে তরুণদের মাদক থেকে বিরত থাকতে হবে।

এ সময় তিনি তরুণদের মেধা ও প্রতিভাকে কাজে লাগিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা করা হবে বলে উল্লেখ করেন। তিনি বলেন, মাদকবিরোধী অভিযান একটি ভিন্নধর্মী অনুষ্ঠান। মাদক শারীরিক ও মানসিক দুভাবেই ক্ষতি করে। তিনি মাদকবিরোধী এ প্রচারণা সবার মাঝে ছড়িয়ে দিতে নিয়মিত আলোচনা সভা, বিতর্ক প্রতিযোগিতাসহ বিভিন্ন ধরনের কার্যক্রম গ্রহণ করার জন্য শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি উদাত্ত আহ্বান জানান।

পীরগঞ্জ পৌরসভাসহ ১৫টি ইউনিয়নে একযোগে ২০০ জন করে মোট তিন হাজার ২০০ শিক্ষার্থী মাদকবিরোধী মানববন্ধনে অংশ নেন। পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা টি. এম. এ মমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে পীরগঞ্জের পৌর মেয়র আবু সালেহ মো. তাজিমুল ইসলাম শামীম, উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর মোহাম্মদ মণ্ডল, ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মণ্ডল মিলনসহ রংপুর জেলা আওয়ামী লীগ এবং পীরগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামী লীগের স্থানীয় নেতারা, গণ্যমান্য ব্যক্তি ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে স্পিকার পীরগঞ্জের শহীদ মিনার চত্বরে ‘বই পড়া প্রতিযোগিতায়’ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।