বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ , ১৪ই চৈত্র, ১৪৩০ , ১৭ই রমজান, ১৪৪৫

হোম > Uncategorized > মাহমুদউল্লাহর পছন্দ নিয়ে মাশরাফি বললেন….

মাহমুদউল্লাহর পছন্দ নিয়ে মাশরাফি বললেন….

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: এশিয়া কাপে ব্যাট হাতে দারুণ পারফর্ম করেন মাহমুদউল্লাহ রিয়াদ। ছয়ে ব্যাট করতে নেমে চার ম্যাচের সবকটিতে খেলেন হার না মানা ইনিংস, ৩৬*, ২৩*, ২২* ও ৩২*। এতে ভক্তদের প্রত্যাশা আরো বেড়ে যায়। তাদের প্রশ্ন ছিল এভাবে, মাহমুদউল্লাহকে কি উপরের দিকে ব্যাট করানো যায় না? হ্যাঁ, যায় তো!

বিশ্বকাপের বাছাইপর্বে ভক্তদের আহবানে সাড়া দিয়েই হয়তো উপরের দিকে মাহমুদউল্লাহকে নামায় টাইগারদের টিম ম্যানেজমেন্ট। অপছন্দের পজিশনে খেলতে নেমে ব্যাট হাতে নিষ্প্রভ বাংলাদেশের তারকা এই ক্রিকেটার। এক ধাপ উপরে অর্থাৎ বাছাইপর্বে নেদারল্যান্ডের বিপক্ষে ও মূলপর্বে পাকিস্তানের বিপক্ষে ব্যাটিং অর্ডারে প্রমোশন পেয়ে পাঁচে ব্যাট করতে নামেন তিনি। সেই দুই ম্যাচে মাহমুদউল্লাহ করতে সক্ষম হন যথাক্রমে ৪ ও ১০ রান!

এতে টনক নড়েছে দলের কর্তাদের। ফের মাহমুদউল্লাহর পছন্দে নজর দেন। সোমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে মাহমুদউল্লাহকে ছয়ে ব্যাট করতে নামান তারা। পছন্দের পজিশনে নেমেই ঝড় তোলেন বাংলাদেশের এই তারকা ব্যাটসম্যান। যদিও শেষ পর্যন্ত মাঠ ছাড়েন মাত্র ১ রানের আক্ষেপ নিয়ে। তার আগে ২৯ বলে ৭টি চার একটি ছক্কায় ৪৯ রানের টর্নেডো ইনিংস খেলে অপরাজিত ছিলেন। ব্যক্তিগতভাবে ফিফটি করতে না পারলেও মুশফিকুর রহিমের সঙ্গে ষষ্ঠ উইকেট জুটিতে রানের ফিফটি করেন মাহমুদউল্লাহ। এই জুটিতে দলের স্কোশিটে যোগ হয় ৫১*।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহর ব্যাটিং পজিশন নিয়ে টাইগার দলনেতা মাশরাফি বিন মুর্তজা বললেন, ‘ছয়ে ব্যাট করাটাই পছন্দ মাহমুদউল্লাহর। এই পজিশনে নামলে সে ভালো অনুভব করে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিদ্ধান্তটা তার ওপরই ছেড়ে দেওয়া হয়েছিল। ছয়কেই বেছে নেয় মাহমুদউল্লাহ। এর আগে কয়েকটি ম্যাচে তাকে ওপরের দিকে নামিয়েছি। কাজে আসেনি!’