শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > বিনোদন > মা ও স্ত্রীকে এই ক্যান্সারেই হারিয়েছেন সঞ্জয় দত্ত

মা ও স্ত্রীকে এই ক্যান্সারেই হারিয়েছেন সঞ্জয় দত্ত

শেয়ার করুন

বিনোদন ডেস্ক ॥
বলিউডে মন খারাপের খবর, ক্যান্সারে আক্রান্ত অভিনেতা সঞ্জয় দত্ত। কিছুদিন আগেই শ্বাসকষ্ট নিয়ে মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ভর্তি হয়েছিলেন সেখানে সঞ্জয় দত্তের বেশ কিছু শারীরিক পরীক্ষা করা হয়েছিল। করোনারও টেস্টও নেগেটিভ ছিলো।

মঙ্গলবার কিছু টেস্টের ফল হাতে আসতেই জানা গেল ক্যান্সার বাসা বেঁধেছে সঞ্জয় দত্তের ফুসফুসে। এই মহূর্তে স্টেজ থ্রিতে আছে ক্যান্সার। যার ফলে দ্রুতই তাকে আমেরিকায় চিকিৎসার জন্য ছুটতে হবে।

সঞ্জয় দত্তের পরিবারে ক্যান্সারের হানা এই প্রথম নয়। প্রাণঘাতি এ অসুখে হারিয়েছেন তার মা নার্গিস দত্তকে। তিনি প্যানক্রিয়াটিক ক্যান্সারে ভুগে মারা গেছেন। পরিবারে মা নার্গিস ছিলেন সঞ্জয়ের সবচেয়ে কাছের মানুষ। ছোট থেকে ছেলেকে বড্ড আদরে বড় করেছিলেন কিংবদন্তি অভিনেত্রী।

১৯৮১ সালে সঞ্জয় দত্তের প্রথম সিনেমা ‘রকি’ মুক্তি পাওয়ার ৩ দিন আগে প্রয়াত হয়েছিলেন তার মা। প্যানক্রিয়াটিক ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যাবার পর বদলে যায় সঞ্জয়ের জীবন। বলা চলে তখন থেকেই অসৎ সঙ্গে জড়িয়ে পড়েন তিনি।

বিপথ থেকে বের হতে সংসার পাতেন বাবা সুনীল দত্তের পরামর্শে ঘর-সংসারে মন দেন সঞ্জুবাবা। কিন্তু সেখানেও তার স্বপ্নভঙ্গ করেছে এই ক্যান্সার! সঞ্জয়ের প্রথম স্ত্রী রিচা শর্মাও ব্রেন ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান। বিয়ের ২ বছরের মধ্যেই ব্রেন টিউমার ধরা পড়ে রিচার। শুরু হয় চিকিৎসা। তবে শেষ রক্ষা হয়নি। স্ত্রীর মৃত্যতে আরও একবার ধাক্কা পান সঞ্জয়। এ সংসারে তাদের একমাত্র সন্তান ত্রিশলা।

সঞ্জয়ের জীবনজুড়েই লড়াই৷ অস্ত্র আইনে তাকে বহুদিন জেলে কাটাতে হয়েছে। সেখান থেকে ফিরে যখন স্ত্রী-দুই সন্তানের সঙ্গে সুখে সংসার করছিলেন তখনই এল এই বেদনাদায়ক খবর।

১৯৫৯ সালের ২৯ জুলাই মুম্বাইয়ে জন্মগ্রহণ করেন সঞ্জয় দত্ত। কিছুদিন আগেই তিনি ৬১তম জন্মদিন পালন করেছিলেন।

আগামী ২৮ অগাস্ট ওটিটি প্ল্যাটফর্মে সঞ্জয় দত্তের ‘সড়ক ২’ মুক্তি পেতে চলেছে। মহেশ ভাটের পরিচালনায় পূজা ভাট, আলিয়া ভাট ও আদিত্য রায় কাপুরকেও অভিনয় করতে দেখা যাবে এই ছবিতে।