বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ , ১৪ই চৈত্র, ১৪৩০ , ১৭ই রমজান, ১৪৪৫

হোম > রাজনীতি > মা-বোনেরা দেশের কোথাও নিরাপদ নয়: মান্না

মা-বোনেরা দেশের কোথাও নিরাপদ নয়: মান্না

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, এখন ফেসবুকে সবাই লিখছে, স্ত্রীকে নিয়ে বেড়াতে যাবেন, বান্ধবীকে নিয়ে বেড়াতে যাবেন, খোঁজ নেন যেখানে যাবেন সেখানে ছাত্রলীগ আছে কি না!

তিনি বলেন, দেশের কোথাও আমাদের মা-বোনেরা নিরাপদ নয়। সাধারণ মানুষ নিরাপদ নয়। পথে যারা চলে তারা নিরাপদ নয়, আর আমাদের জীবনতো এমনিতেই নিরাপদ নয়। একদিকে করোনা, নিত্যপণ্যের দাম বৃদ্ধি, আবার আছে পুলিশের নির্যাতন।’

বুধবার নারী ধর্ষণ ও হত্যার প্রতিবাদে অনুষ্ঠিত মানববন্ধনে তিনি এ কথা বলেন। জাতীয় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধনের আয়োজন করে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম।

মান্না বলেন, একটা বিষয় এখন বাংলাদেশকে প্রায় গ্রাস করে ফেলেছে। আমাদের দেশের কোনো ইজ্জত নেই, মা-বোনের ইজ্জত কী থাকবে! যে সম্মানের জন্য এতো রক্ত ক্ষয় করে স্বাধীনতা অর্জন করা হলো, সে সম্মান আজ মাটিতে মিশে যাচ্ছে।

তিনি বলেন, আওয়ামী লীগ নেতারা বলেন তাদের দলে এখন নাকি সব হাইব্রিড, আসল আওয়ামী লীগ কে বা কারা তা নাকি আর খুঁজে পাওয়া যায় না। হাইব্রিড চোর-ডাকাতদের নিয়ে দল চালালে এমন অবস্থা তো হবেই।

মান্না বলেন, উনারা তো বললেই হলো না ওরা ছাত্রলীগ করে না। ওরা ছাত্রলীগ করে বলেই পুলিশ ওদের ভয় পায়, কিছু বলে না। ছাত্রলীগ-আওয়ামী লীগ করলেই যা ইচ্ছা তাই করে বেড়াতে পারেন। তাদের নামে কোনো মামলা হয় না।

‘এই ধর্ষণ সারাদেশে চলছে। নারায়ণগঞ্জে হলো, পার্বত্য চট্টগ্রামে হলো, কুমিল্লায় তনুকে ধর্ষণ করে ক্যান্টনমেন্টে খুন করা হলো। এসবের বিচার হয়েছে? হয়নি। ওরা ধর্ষকদের প্রশ্রয় দেয়। রাতে যারা ভোট ডাকাতি করে, তাদের বিরিয়ানি খাওয়ায়। আর আমরা প্রতিবাদ করলেই মামলা হয়।’