বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ , ১৪ই চৈত্র, ১৪৩০ , ১৭ই রমজান, ১৪৪৫

হোম > খেলা > মুশফিক কি পারবেন তার মাইলফলকের ম্যাচ রাঙিয়ে দিতে?

মুশফিক কি পারবেন তার মাইলফলকের ম্যাচ রাঙিয়ে দিতে?

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
ক্যারিয়ারের শুরুতে মুশফিকুর রহীমকে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবেই চিনতেন সবাই। ধীরে ধীরে সে পরিচয় বদলে মুশফিক হয়ে উঠলেন দলের অন্যতম ব্যাটিং ভরসা। এখন তিনি এমন অবস্থানে দাঁড়িয়ে, উইকেটকিপিং না হলেও মুশফিকের ব্যাটিংটা দলের চাই-ই চাই।

যে চাওয়া পূরণ হয়নি বলেই নিউজিল্যান্ড সফরে সিরিজের প্রথম ওয়ানডেতে ব্যর্থ বাংলাদেশ। মুশফিকুর রহীম রান করতে পারেননি। ব্যাটিংয়ে যে আস্থার জায়গাটি তৈরি করেছেন, প্রথম ওয়ানডেতে সেটার প্রকাশ ঘটাতে পারেননি তিনি। শরীরের খুব কাছের একটি বল কাট করতে বোল্ড হয়ে ফেরেন মাত্র ৫ রানে।

মুশফিকের কাছ থেকে এমন ব্যাটিং এখন আর আশা করেন না সমর্থকরা। মুশফিক নিজেও নিশ্চয়ই প্রথম ওয়ানডেতে তার ভুলের কারণে অনুশোচনার আগুনে পুড়ছেন। শনিবার বাংলাদেশ সময় ভোর ৪টায় শুরু সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে কি ‘আসল’ মুশফিককে খুঁজে পাওয়া যাবে?

না, শুধু দলকে সিরিজে বাঁচিয়ে রাখার জন্যই নয়। মুশফিকের জন্যও ম্যাচটির গুরুত্ব অন্যরকম। ক্রাইস্টচার্চে সিরিজের দ্বিতীয় ওয়ানডেটি হবে টেকনিকের দিক থেকে দেশের সেরা এই ব্যাটসম্যানের মাইলফলক গড়ার এক ম্যাচ।

কি সে মাইলফলক? এদিনই ওয়ানডে ক্যারিয়ারের ২০০তম ম্যাচ খেলতে নামবেন মুশফিক। বাংলাদেশের মাত্র দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এই মাইলফলক স্পর্শ করবেন তিনি।

মুশফিকের আগে ২০১৮ সালের ডিসেম্বরে দেশের ইতিহাসের প্রথম ক্রিকেটার হিসেবে ২০০ ওয়ানডে খেলার কীর্তি গড়েন মাশরাফি। আর চলতি সিরিজের প্রথম ওয়ানডেটা ছিল নড়াইল এক্সপ্রেসের অধিনায়ক হিসেবে শততম ম্যাচ।