শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > খেলা > মেসির সতীর্থ বার্কোসের দিকেই নজর থাকবে সবার

মেসির সতীর্থ বার্কোসের দিকেই নজর থাকবে সবার

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
যে মাঠে ফুটবলের মুগ্ধতা ছড়িয়ে গেছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি, বঙ্গবন্ধু স্টেডিয়ামের সেই মাঠেই আজ প্রথম খেলতে নামছেন তার সাবেক সতীর্থ হার্নান বার্কোস।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের গতবারের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংসের জার্সিতে খেলতে এক মাস আগে ঢাকায় এসেছেন আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের সাবেক ফরোয়ার্ড হার্নান বার্কোস।

নিয়মিত অনুশীলন করেছেন দলের সঙ্গে। এতদিন অপেক্ষায় ছিলেন মাঠে নামার। বিকেলে শেষ হচ্ছে সেই অপেক্ষার পালা। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বসুন্ধরা কিংসের জার্সিতে অভিষেক হবে আর্জেন্টিনার হয়ে চারটি ম্যাচ খেলা এই ফরোয়ার্ডের।

একই সঙ্গে বসুন্ধরা কিংসেরও অভিষেক হবে আন্তর্জাতিক ফুটবলে। আজ (বুধবার) বিকেল সাড়ে ৩ টায় এএফসি কাপে মালদ্বীপের টিসি স্পোর্টসের বিপক্ষে খেলতে নামবে বাংলাদেশের বসুন্ধরা কিংস।

এ টুর্নামেন্টের জন্যই দলের শক্তি বাড়াতে আর্জেন্টিনা থেকে বার্কোসকে উড়িয়ে এনেছে তারা। বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্ব থেকে ঘরোয়া ফুটবলেও বসুন্ধরা কিংসের জার্সি গায়ে খেলবেন এই আর্জেন্টাইন।

বার্কোসের আর্জেন্টিনা দলে অভিষেক হয়েছিল ২০১২ সালের ১৯ সেপ্টেম্বর চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে ম্যাচ দিয়ে। এ ছাড়াও তিনি আর্জেন্টিনার জার্সি গায়ে ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের বাছাইয়ের চারটি ম্যাচ খেলেছেন প্যারাগুয়ে, পেরু, চিলি ও উরুগুয়ের বিরুদ্ধে।

বাংলাদেশে তিনি প্রথম আসলেও এশিয়ায় প্রথম নয়। ২০০৯ সালে চাইনিজ সুপার লিগে সাংহাই সেনহুয়ায় খেলেছেন এই আর্জেন্টাইন। সেবার ১৪ ম্যাচে ১৪ গোল করে সবাইকে তাক লাগিয়েছিলেন বার্কোস।

মঙ্গলবার সন্ধ্যায় অনুশীলের সময়ই পাস, রিসিভিং ও কিছু শট নিয়ে নিজের জাতটা চিনিয়েছেন তিনি। আজ ম্যাচে কেমন করেন, তা দেখার অপেক্ষায় ঢাকার দর্শকরা।