শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > Uncategorized > মেয়ে অন্তঃসত্ত্বা, গ্রেফতার মা!

মেয়ে অন্তঃসত্ত্বা, গ্রেফতার মা!

শেয়ার করুন

বাাংলাভূমি২৪ ডেস্ক ॥ ১২ বছরের নাবালিকা মেয়েটির পাশে রাতে ঘুমাতেন তাদেরই এক পারিবারিক যুবক আত্মীয়। অন্য পুরুষের পাশে ঘুমাতে নিজের আপত্তির কথা মাকে কয়েকবার জানায়ও মেয়েটি। কিন্তু তাতে কর্ণপাত করেননি তার মা। এক পর্যায়ে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। পুলিশ এসে অভিযুক্ত যুবকের সঙ্গে মাকেও গ্রেফতার করে থানায় নিয়ে যায়।

ঘটনাটি উত্তর আমেরিকার আইওয়া শহরের। সামাজিক নিরাপত্তার কথা বিবেচনা করে মা-মেয়ের নাম প্রকাশ করেনি ২৪ বছরের ওই যুবকের নাম জ্যাকব হোয়াইট। প্রায় এক বছর যাবত সে নাবালিকার সঙ্গে একই বিছানায় ঘুমায়। কিন্তু কখনোই এতে বাধা দেননি মেয়েটির মা।
এ দিকে মেয়েটির মা দাবি করছেন, তিনি কখনো হোয়াইটকে তার মেয়ের সঙ্গে যৌন-মিলন করতে দেখেননি। তার মানে তিনি বলতে চাচ্ছেন, বিষয়টি তার অজান্তে ঘটেছে।
কিন্তু পুলিশ বলছে ভিন্ন কথা। মেয়েটির বরাত দিয়ে পুলিশ জানায়, অসহায় মেয়েটি তার মাকে বেশ কয়েকবার বিষয়টি বুঝানোর চেষ্টা করেছে। কিন্তু মেয়ের কথা শোনেননি তিনি।
সম্প্রতি ডাক্তারের কাছে যাওয়ার পর এ কথা জানাজানি হয়।
এদিকে নাবালিকাকে অন্তঃসত্ত্বা করার দায়ে জ্যাকবের বিরুদ্ধে ‘থার্ড ডিগ্রি’ যৌন নির্যাতনের অভিযোগ এনেছে পুলিশ। মেয়েটির মায়ের সঙ্গে তাকেও গ্রেফতার করা হয়েছে।
ওই নারীর প্রতিবেশীরা বলছেন, এই ঘটনায় তারা মোটেই অবাক হননি। কেননা তার বাড়িতে নাকি সবসময় এমন অনেক লোক যাওয়া আসা করত। হয়ত তাদের কাছ থেকে টাকা নিয়ে নিজের ঘরে থাকতে দিত ওই নারী। এক্ষেত্রে কেউ তার মেয়ের পাশে ঘুমাতে চাইলেও না করত না।
মেয়েটির মা বর্তমানে জেলের বাইরে আছেন। মেয়ের সঙ্গে তার সব ধরণের যোগাযোগ বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে আদালত। ৯ সেপ্টেম্বর তাকে আদালতে হাজির হতে বলা হয়েছে।
পুলিশ জানিয়েছে, নাবালিকা মেয়েকে জেনেশুনে যৌন নির্যাতনের দিকে ঠেলে দিয়েছেন ওই নারী। তার বিরুদ্ধে এই অভিযোগ এনে মামলা করা হয়েছে।