মঙ্গলবার , ১৬ই এপ্রিল, ২০২৪ , ৩রা বৈশাখ, ১৪৩১ , ৬ই শাওয়াল, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > ময়লা ভাগাড় যখন ফুলের বাগান

ময়লা ভাগাড় যখন ফুলের বাগান

শেয়ার করুন

মনির হোসেন মানিক
স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর: মহাসড়কের পাশে এক টুকরো সবুজের ছোঁয়া ফুলের বাগান বটতলা চত্ত্বর। বটতলা চত্ত্বর নামটি দেওয়া হয়েছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সুযোগ্য পুলিশ কমিশনার মো: আনোয়ার হোসেন বিপিএম (বার), পিপিএম (বার) এর অনুপ্রেরণা ও দিকনির্দেশনায়।

গত দুইদিন ধরে সার্বক্ষণিক তদারকির মাধ্যমে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশেই মিলগেট এলাকায় শহীদ সুন্দর আলী সড়কের মুখে ময়লা ভাগাড়কে অস্থায়ীভাবে এক টুকরো সবুজে রূপান্তরের মাধ্যমে ফুলের বাগান করা হয়েছে।
এই বটতলা চত্ত্বরটি শুধুমাত্র আমাদের নয় এটি সবার। এই বাগানটির পরিচর্যা করার জন্য মিলগেট এলাকায় বসবাসকারী সবাই করবেন বলে উপস্থিত দোকানদারসহ গণ্যমান্য ব্যক্তিগণ আশ্বাস দেন।

সবচেয়ে লক্ষণীয় বিষয় হল উক্ত এলাকা বসবাসরত একজন ক্লাস থ্রিতে পড়য়া ছাত্র এ বাগানটি নিয়মিত পরিচর্যা করবে বলে কথা দেন এবং সে একটা বিষয়ে আমাদেরকে পরামর্শ দেন। তা হল বাগানের পাশে যেন অস্থায়ী ড্রাম রাখা হয়, যেখানে পানি স্টোর থাকবে যাতে সেখানে থেকে সেই প্রতিদিন মসজিদে আসা-যাওয়ার সময় ফুলের বাগানে পানি দিতে পারে।

বর্তমানে ফুলের বাগান, যার নাম (বটতলা চত্ত্বর) টি দেখাশুনা করছেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সিনিয়র ট্রাফিক (দক্ষিণ) থোয়াই অংপ্রু মারমা।