শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > রংপুর বিভাগে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘটের ডাক

রংপুর বিভাগে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘটের ডাক

শেয়ার করুন

জেলা প্রতিনিধি, রংপুর ॥ রংপুর বিভাগে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন। সংগঠনটির রংপুর বিভাগীয় সাধারণ সম্পাদক ও রংপুর মহানগর আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক এম এ মজিদের বাড়িতে হামলা, ভাংচুর ও পরিবারের সদস্যদের মারধরের প্রতিবাদে মঙ্গলবার সকালে এ পরিবহণ ধর্মঘটের ডাক দেয়া হয়।
এম এ মজিদ জানান, মহানগর যুবলীগ নেতা ইমরান হোসেনের হত্যাকান্ডের সঙ্গে আমি বা শ্রমিক ফেডারেশন ও জেলা মটর শ্রমিক ইউনিয়নের কোনো সদস্য জড়িত নয়। নিজেদের কোন্দলে ইমরান হত্যাকান্ডের শিকার হয়। এ ঘটনার দায় শ্রমিকদের ওপর চাপানোর চেষ্টা হচ্ছে। এজন্য তারা আমার বাড়িতে হামলা ও ভাংচুরসহ পরিবারের সদস্যদের মারধর করেছে। এর প্রতিবাদে সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন রংপুর বিভাগে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘটের ডাক দিয়েছে।
তিনি দোষীদের গ্রেফতার ও বিচার দাবি করেছেন।
প্রসঙ্গত রংপুর সিটি কর্পোরেশনের ৩০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ইমরান হোসেনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় যুবলীগ কর্মীরা প্রতিপক্ষের ব্যবসা প্রতিষ্ঠানে আগুন ও বাড়িতে হামলা চালিয়েছে। সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।
ইমরান সমর্থকরা যুবলীগের বিবদমান একটি গ্রুপের নেতা আশরাফুল আলমের ব্যবসা প্রতিষ্ঠানে আগুন ধরিয়ে দেয়। এছাড়া একটি প্রাইভেটকার ও মিনিবাস পুড়িয়ে দেয়া হয়। ভাংচুর করা হয় কয়েকটি যানবাহন।
এরপর লালমনিরহাট-কুড়িগ্রাম সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এছাড়া মহানগর আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রংপুর বিভাগীয় সাধারণ সম্পাদক এম এ মজিদের বাড়িতে হামলা, ভাংচুর ও পরিবারে সদস্যদের মারধর করে।
নিহত ইমরান হোসেনের সমর্থকদের অভিযোগ, মহানগর আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রংপুর বিভাগীয় সাধারণ সম্পাদক এম এ মজিদ, মহানগর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আশরাফুল আলম ও তার সহযোগীরা এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত।