শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > রমজানে রাস্তা হকারমুক্ত করার ঘোষণা ডিএমপি কমিশনারের

রমজানে রাস্তা হকারমুক্ত করার ঘোষণা ডিএমপি কমিশনারের

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
রমজানে রাস্তায় যানজট কমাতে ট্রাফিক বিভাগকে রাস্তা ও ফুটপাত হকারমুক্ত করার নির্দেশ দিয়েছেন ডিএমপি কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া।

শনিবার ডিএমপি সদর দপ্তরে আয়োজিত রমজান ও ঈদ উপলক্ষে ট্রাফিক ব্যবস্থাপনা ও হকার নিয়ন্ত্রণে বিশেষ সভায় ট্রাফিক বিভাগের উদ্দেশ্যে এমন নির্দেশনা দেন ডিএমপি কমিশনার।

পবিত্র মাহে রমজান উপলক্ষে রাস্তা, শপিংমল, স্টেশন ও টার্মিনাল কেন্দ্রিক বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। উক্ত বিশেষ সভায় রাস্তা হকারমুক্ত করণ ছাড়াও ট্রাফিক বিভাগকে বিভিন্ন নির্দেশনা প্রদান করেন কমিশনার। তার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- রমজানে অফিস শুরু ও ছুটির সময় রাস্তায় সিনিয়র অফিসারের উপস্থিত নিশ্চিত করে বিশেষ নজর রাখা, ইন্টারসেকশন ম্যানেজমেন্ট সঠিকভাবে করার জন্য ট্রাফিক পুলিশের পাশাপাশি ক্রাইম বিভাগকে সচেষ্ট থাকতে হবে, শপিংমলের সামনের রাস্তায় কোন অবস্থায় অবৈধ গাড়ি পার্কিং করা যাবে না, রাস্তা ও ফুটপাতে নতুন করে কোন হকার বসতে দেয়া হবে না, পুরাতন হকাররা ফুটপাত ছেড়ে দিয়ে বসতে হবে।

এছাড়াও নির্দেশনায় আরো বলা হয়- রিক্সামুক্ত রাস্তায় রিক্সা প্রবেশ করতে দেয়া হবে না, ইন্টারসেকশনের মুখে ও শপিং সেন্টারের সামনে অযথা রিক্সা ভীড় করতে দেয়া হবে না। যানজট ট্রাফিক পুলিশের একার পক্ষে নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। সকলের সহযোগিতা নিয়ে যানজট নিয়ন্ত্রন করতে হবে। রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে নির্মাণ সামগ্রী রাখলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে নির্দেশ প্রদান করে কমিশনার।

ট্রাফিক বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাকে নির্দেশ দিয়ে কমিশনার বলেন, রমজানে অফিস ছুটির পর রাস্তায় ট্রাফিক ব্যবস্থা সচল রাখতে দায়িত্বপ্রাপ্ত সকলকে উপস্থিত থাকতে হবে, যতক্ষণ না সম্মানিত নগরবাসী নিরাপদে তাদের গন্তব্য স্থলে পৌঁছাতে পারে। প্রয়োজনে ইফতারের পরেও সকলকে রাস্তায় থেকে যানজটমুক্ত রাখতে হবে।

সকলের সহযোগিতা ও পেশাদারিত্বের সাথে কাজ করে রমজানে যানজটকে সহনীয় পর্যায়ে রাখতে সকলকে আহবান জানান ডিএমপি কমিশনার।

উক্ত সভায় উপস্থিত ছিলেন ডিএমপি ট্রাফিক বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার মীর রেজাউল আলম বিপিএম, যুগ্ম পুলিশ কমিশনার ট্রাফিক উত্তর মোসলেহ উদ্দিন আহমদ, যুগ্ম পুলিশ কমিশনার ট্রাফিক দক্ষিণ মফিজ উদ্দিন আহম্মেদ পিপিএমসহ ট্রাফিক বিভাগের সকল পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।