শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়ক যোগাযোগ আবারো বিছিন্ন

রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়ক যোগাযোগ আবারো বিছিন্ন

শেয়ার করুন

রাঙ্গামাটি প্রতিনিধি ॥
গত তিন দিনের টানা বৃষ্টিতে রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়ক ধসে আবারো বিচ্ছিন্ন হয়ে পড়েছে সড়ক যোগাযোগ। গত ১৩ জুন পাহাড় ধসে বন্ধ হওয়ার এক মাস পর ১৭ জুলাই সড়কটি হালকা যান চলচলের জন্য খুলে দেয়া হয়েছিল। কিন্তু টানা বৃষ্টিতে এক সপ্তাহের ব্যবধানে আবারো সড়ক বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগে রাঙ্গামাটি ও খাগড়াছড়িবাসী।

গত ১৩ জুনে রাঙ্গামাটিতে ভয়াবহ পাহাড় ধসের ঘটনায় যে ৪টি সড়ক মারাত্মক ক্ষতিগ্রস্ত হয় এর মধ্যে রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়ক ছিল অন্যতম। এ কারণে দীর্ঘ একমাস ওই সড়কে যান চলাচল বন্ধ ছিল।

সড়কটি সংস্কার করে গত ১৭ জুলাই হালকা যান চলাচলের জন্য খুলে দেয় রাঙ্গামাটি সড়ক বিভাগ। কিন্ত এক সপ্তাহ যেতে না যেতেই কয়েকদিনের টানা বৃষ্টিতে সড়কটি ধসে পড়ায় রাঙ্গামাটি-খাগড়াছড়ির সাথে সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। এ অবস্থায় দুর্ভোাগ পোহাচ্ছে রাঙ্গামাটি, খাগড়াছড়ি, নানিয়ারচর, বাঘাইছড়ি, লংগদু ও কুতুকছড়ি এলাকার মানুষ।

ধসে যাওয়ার আগে ভারী বৃষ্টিতে রাঙ্গামাটি-খাগড়াছড়ি সড়কে আগেই যান চলাচল বন্ধ করে দেয়া হয়। ওই সড়কে সব ধরণের যান চলাচল শুরু হতে আরো একমাস সময় লাগতে পারে বলেও জানিয়েছে রাঙ্গামাটি সড়ক বিভাগ।

এছাড়া রাঙ্গামাটি-চট্টগ্রাম মহাসড়কসহ রাঙ্গামাটি-খাগড়াছড়ি, রাঙ্গামাটি-কাপ্তাই ও রাঙ্গামাটি-বান্দরবান সড়কের ক্ষতি পুরোপুরি কাটিয়ে উঠতে আরো সময় লাগবে বলেও জানিয়েছে সড়ক ও জনপদ বিভাগ।