শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > রাজনীতি > রাজনীতির নিয়ন্ত্রণ অরাজনীতিকদের কাছে : মোস্তফা

রাজনীতির নিয়ন্ত্রণ অরাজনীতিকদের কাছে : মোস্তফা

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, আনোয়ার জাহিদের মতো মেধাবী ও দেশপ্রেমিক রাজনীতিকদের ব্যবহার করে প্রয়োজন শেষে যারা ফেলে দিয়েছেন সময় তাদের ক্ষমা করেনি। তারাই আজ পদে পদে অপমানিত হচ্ছেন। রাজনৈতিক জীবনে তিনি তার রাজনৈতিক প্রতিপক্ষের কঠোর সমালোচনা করলেও কারও সম্পর্কে কটূক্তি বা অশ্লীল শব্দ ব্যবহার করতেন না। যা আজকের রাজনীতিতেই ক্রমেই হ্রাস পাচ্ছে।

আজ বৃহস্পতিবার নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে ‘সাংবাদিক রাজনীতিক আনোয়ার জাহিদের’ ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, জাতীয়তাবাদী রাজনীতির জন্য আনোয়ার জাহিদ সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছেন তারা তাকে যথাযথ সম্মান প্রদর্শন করতে ব্যর্থ হয়েছেন তারা। জাতীয়তাবাদী ও ধর্মীয় মূল্যবোধে বিশ্বাসী শক্তির মাঝে অকল্পনীয় যে ঐক্যের সূচনা হয়েছিল তার রুপকার ছিলেন আনোয়ার জাহিদ। দুঃখজনক হলেও সত্যি যে সেই রুপকারকেই এক সময় ছিটকে ফেলে দিতে কুণ্ঠিত হয়নি তারা।

তিনি আরও বলেন, জাতীয়তাবাদী ও গণতান্ত্রিক রাজনীতির স্বার্থক নেতৃত্ব আনোয়ার জাহিদ। যখন রাজনীতিদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে আঙুল ওঠানো হয় তখন আনোয়ার জাহিদকে উপস্থিত করা যায় সততার দৃষ্টান্ত হিসাবে।