শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > Uncategorized > রাবিতে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ

রাবিতে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ

শেয়ার করুন

বিশ্ববিদ্যায় রিপোর্টার ॥

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিনে নিষেধাজ্ঞা উপেক্ষা করে ক্যাম্পাসে মহড়ার পর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ হয়েছে। এতে সারওয়ার হোসেন নামে ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের ছাত্র আহত হন। মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে এ ঘটনা ঘটে।
ছাত্রলীগ সভাপতির মোটরসাইকেলের উপর বসা নিয়ে বহিষ্কৃত সহসভাপতি মেহেদী হাসান ওই শিক্ষার্থীকে মারধর করেন। এর পরপরই যুগ্ম সম্পাদক গোলাম কিবরিয়া ও সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ রুনু গ্র“পের নেতাকর্মী ও সভাপতি সমর্থিত গ্র“পের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়। রাত পৌনে ১০টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত হলে দুই গ্র“প মুখোমুখি অবস্থানে ছিল। এর আগে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ই ইউনিটের পরীক্ষা শেষ হওয়ার পরপরই দুপুর ১২টায় অল্প সময়ের ব্যবধানে দুপক্ষের নেতাকর্মীরা এই মহড়া দেয়। এতে ভর্তিচ্ছু ও অভিভাবকরা আতংকিত হয়ে পড়েন।
দুপুরে ক্যাম্পাসের টুকিটাকি চত্বর থেকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক গোলাম কিবরিয়া ও সাংগঠনিক সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে অর্ধশতাধিক নেতাকর্মী ক্যাম্পাসে শোডাউন করে। তারা বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টুকিটাকি চত্বরে অবস্থান নেয়। এর কিছুক্ষণ পরই শাখা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটির সভাপতি মিজানুর রহমান রানা গ্রুপের নেতাকর্মীরা লাইব্রেরির পেছন থেকে দলবল নিয়ে শোডাউন শুরু করে। এই গ্র“পের নেতৃত্বে ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদী হাসান রাসেল, বহিষ্কৃত সহ-সভাপতি রানা চৌধুরী, বহিষ্কৃত যুগ্ম সম্পাদক মাহাবুবুর রহমান পলাশ, বহিষ্কৃত পরিবেশবিষয়ক সম্পাদক মোস্তাকিম বিল্লাহ কিবরিয়া ও রুনু গ্রুপের অবস্থানের পাশ দিয়ে রানা গ্রুপ মহড়া নিয়ে যাওয়ার সময় দুগ্র“পের কর্মীদের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়।
২০১০ সাল থেকে ক্যাম্পাসে রাজনৈতিক সব কর্মকাণ্ডের ওপর নিষেধাজ্ঞা জারি রয়েছে।