বুধবার , ১৭ই এপ্রিল, ২০২৪ , ৪ঠা বৈশাখ, ১৪৩১ , ৭ই শাওয়াল, ১৪৪৫

হোম > Uncategorized > রিপাবলিকান বুশের ভোটও পেলেন না ট্রাম্প!

রিপাবলিকান বুশের ভোটও পেলেন না ট্রাম্প!

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥

ঢাকা: যে রিপাবলিকান পার্টি থেকে তিনি প্রার্থী হয়েছেন, সেই পার্টি থেকে প্রেসিডেন্ট হওয়া জর্জ ডব্লিউ বুশেরই ভোট নাকি পেলেন না ডোনাল্ড ট্রাম্প।

এই খবর দিয়েছেন কনজারভেটিভ টক রেডিও’র উপস্থাপক রুশ লিমবাঘ। তার দাবি, বুশ তার স্ত্রী লরাকে নিয়ে মঙ্গলবার ডেমোক্রাট প্রার্থী হিলারি ক্লিনটনের ব্যালটে সিল মেরে এসেছেন। যদিও এ খবরের প্রতিবাদ জানিয়েছেন বুশ পরিবারের মুখপাত্র।

লিমবাঘ বলেন, “আমি বলছি জর্জ ডব্লিউ বুশ ও লরা বুশ আজ (মঙ্গলবার) হিলারি ক্লিনটনকে ভোট দিয়েছে।”

লিমবাঘের এ দাবির পক্ষে সংবাদমাধ্যমে ধোঁয়া তোলা হয়, এবারের প্রেসিডেন্ট নির্বাচনে নিজের ভাই জেব বুশ মনোনয়ন না পাওয়ায় হয়তো দলের ওপর অভিমান করে ডেমোক্রাট প্রার্থীকে ভোট দিয়েছেন বুশ।

রিপাবলিকান দল থেকে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে মনোনয়ন পাওয়ার লড়াই করেন ফ্লোরিডা রাজ্যের সাবেক গভর্নর জেব বুশ। তবে গত ফেব্রুয়ারিতে সে প্রতিযোগিতা থেকে ছিটকে পড়েন তিনি। এরপরেই মূলতঃ বুশ পরিবার নির্বাচনের ডামাডোল থেকে নিজেদের বিরত রাখা শুরু করে। প্রার্থী বাছাইয়ের প্রতিযোগিতার সময় জেব বুশকে ‘দুর্বল’ প্রার্থী বলে তুচ্ছ-তাচ্ছিল্য করতেন ট্রাম্প।

লিমবাঘের এ দাবিকে উড়িয়ে দিয়ে  সাবেক প্রেসিডেন্ট বুশের মুখপাত্র ফ্রেড্ডি ফোর্ড বলেন, “রুশ লিমবাঘের তথ্য সঠিক নয়, শ্রোতাদের ভুল তথ্য দেওয়ার জন্য তার ক্ষমা চাওয়া উচিত।”

তিনি বলেন, “মি. এবং মিসেস প্রেসিডেন্ট আজ নয় (মঙ্গলবার), দুই সপ্তাহ আগে ভোট দিয়েছেন এবং তারা সেটা হিলারি ক্লিনটনকে দেননি।”