শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > খেলা > র‌্যাংকিংয়ে এগিয়েছেন সাকিব-মাহমুদউল্লাহ

র‌্যাংকিংয়ে এগিয়েছেন সাকিব-মাহমুদউল্লাহ

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
তিন ম্যাচ সিরিজে ব্যাট হাতে ১০৩ রান ও বল হাতে ৮ উইকেট- তার দল সিরিজ জিততে না পারলেও এমন অলরাউন্ডিং পারফরম্যান্সের পর সিরিজের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন সাকিব আল হাসান। টাইগার অধিনায়কের মতো এতোটা না হলেও সিরিজে ব্যাট-বল হাতে উজ্জ্বল ছিলেন মাহমুদউল্লাহ রিয়াদও।

দুজনই এর পুরষ্কার পেয়েছেন সবশেষ ঘোষিত আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে। সাকিব ধরে রেখেছেন অলরাউন্ডার র‌্যাংকিংয়ে নিজের দ্বিতীয় স্থান, এগিয়েছেন বোলিং ও ব্যাটিং র‌্যাংকিংয়ে। মাহমুদউল্লাহ এগিয়েছেন ব্যাটিং, বোলিং, অলরাউন্ডার- তিন র‌্যাংকিংয়েই।

দীর্ঘদিন টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে এক নম্বরে থাকার পর কিছুদিন আগে গ্লেন ম্যাক্সওয়েলের কাছে শীর্ষস্থান হারিয়েছেন সাকিব। সবশেষ র‌্যাংকিংয়ে ৩৩৮ রেটিং নিয়ে দুইয়ে রয়েছেন তিনি। শীর্ষে থাকা অজি অলরাউন্ডারের রেটিং ৩৬২।

এদিকে অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে শীর্ষ পাঁচে ঢুকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ শুরু করেছিলেন মাহমুদউল্লাহ। তিন ম্যাচে ৫ উইকেট ও ৬৬ রান করে তিনি এগিয়েছেন এক ধাপ। ২৪০ রেটিং নিয়ে বর্তমানে অবস্থান করছেন চার নম্বর স্থানে।

মিরপুরে সিরিজের দ্বিতীয় ম্যাচে ক্যারিয়ার সেরা বোলিংয়ে ২০ রানে ৫ উইকেট নিয়েছিলেন সাকিব, শেষ ম্যাচে নিয়েছেন আরও ৩টি। স্বভাবতই এগিয়েছেন বোলিং র‌্যাংকিংয়েও। তিন ধাপ লাফ দিয়ে তিনি চলে এসেছেন সাত নম্বরে, রেটিং ৬৫৮। বোলিংয়ে ১৭ ধাপ এগিয়ে ৫১তে এসেছেন মাহমুদউল্লাহ।

সে তুলনায় ব্যাটিং র‌্যাংকিং আগায়নি খুব একটা। সাত ধাপ এগিয়ে ব্যাটিং র‌্যাংকিংয়ে ৩৭ নম্বরে এসেছেন সাকিব। মাহমুদউল্লাহ এগিয়েছেন দুই ধাপ। তার বর্তমান র‌্যাংকিং ৩১।