শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > খেলা > র‌্যাংকিংয়ে ১৯ ধাপ উন্নতি সৌম্যের

র‌্যাংকিংয়ে ১৯ ধাপ উন্নতি সৌম্যের

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

দক্ষিণ আফ্রিকা সফরে তামিমের ইনজুরির কারণে দ্বিতীয় টেস্টের দলে ফিরলেও ব্যাট হাতে ছিলেন ব্যর্থ। ফলে ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে আবারও দল থেকে বাদ। শেষ ওয়ানডেতে ফিরলেও ছিলেন নিজের ছায়া হয়েই। অবশেষে টি-টোয়েন্টি সিরিজে নিজের জাত চেনান বাঁ-হাতি এই ওপেনার। এতেই টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ১৯ ধাপ উন্নতি হল এই ওপেনারের।

টেস্ট ও ওয়ানডে সিরিজে কোন রকম প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই প্রোটিয়াদের কাছে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ। তবে প্রথম টি-টোয়েন্ট ম্যাচে সৌম্যর ব্যাটে কিছুটা প্রতিদ্বন্দ্বিতা করে বাংলাদেশ। ৩১ বলে খেলেন ৪৭ রানের ঝড়ো ইনিংস। আর দ্বিতীয় ম্যাচে তার ব্যাট থেকে আসে ২৭ বলে ৪৪ রান। বর্তমানে ১৯ ধাপ এগিয়ে ২৮তম স্থানে অবস্থান করছেন।

সৌম্য উপরে উঠলেও দুই ধাপ অবনমন হয়েছে সাব্বির রহমানের। ডানহাতি এই ব্যাটসম্যান আছেন ১৫তম স্থানে। বাংলাদেশের বিপক্ষে ৩৬ বলে দ্রুততম শতকের রেকর্ড গড়া মিলার ১৬ ধাপএগিয়ে আছেন ২২তম স্থানে। আরেক তারকা ব্যাটসম্যান হাশিম আমলা পাঁচ ধাপ এগিয়ে সপ্তমস্থানে উঠে এসেছেন। যথারীতি শীর্ষে আছেন বিরাট কোহলি।

এদিকে অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে শীর্ষ চারে কোন পরিবর্তন আসেনি। যথারীতি শীর্ষে আছেন বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান।