বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ , ১৪ই চৈত্র, ১৪৩০ , ১৭ই রমজান, ১৪৪৫

হোম > আন্তর্জাতিক > লন্ডনে পূর্বপরিকল্পিত ভ্যান হামলাকারি কার্ডিফের ড্যারেন ওসবর্ন

লন্ডনে পূর্বপরিকল্পিত ভ্যান হামলাকারি কার্ডিফের ড্যারেন ওসবর্ন

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
৪ সন্তানের জনক ৪৭ বছর বয়সী ড্যারেন ওসবর্ন ঠান্ডা মাথায় মুসলমানদের হত্যার কথা বলতেন,হুমকি দিতেন। ফিন্সবারি পার্ক এলাকায় মসজিদ থেকে আগত মুসল্লিদের ওপর হামলার একদিন আগে কার্ডিফের একটি পাবে ড্যারেন মদ্যপ অবস্থায় এধরনের হামলার প্রতিজ্ঞা করে হৈ চৈ করে বলেও ওই পাবের আরো পানীয় রসিকরা জানিয়েছেন। শনিবার ড্যারেন নিখোঁজ হন তারপর সাদা ভ্যানটি ভাড়া করে এ হামলা ঘটান। তবে ব্রিটিশ মিডিয়া ডেইলি মেইল তাকে মানসিক অসুস্থ বলে অভিহিত করছে। সিঙ্গাপুরে জন্মগ্রহণ করেন ড্যারেন। ব্রিটেনের সমারসেট এলাকার ওয়েসটন-সুপার-মেয়ার এলাকায় বেড়ে ওঠেন। সর্বশেষ কার্ডিফে বাস করতেন তিনি। তার বিরুদ্ধে হত্যা ও সন্ত্রাসের অভিযোগ এনেছে পুলিশ।

ফিন্সবারি পার্ক এলাকার মসজিদ থেকে রাতে তারাবির নামাজ পড়ে আসা মুসল্লিদের ওপর ভ্যান হামলা করার পরও ড্যারেন চিৎকার করে বলেন, আমি সব মুসলিমকে হত্যা করব। আমি তা করছি। হাসিমুখে তিনি আশেপাশের ভীতসন্ত্রস্ত্র মুসল্লিদের তিনি ইশারায় চুম্বন এঁকে তা বাতাসে ভাসিয়ে দিয়েছিলেন। ক্ষিপ্ত মানুষ তার এই হামলার জন্যে তাকে পুলিশে সোপর্দ করার জন্যে আটক করে। মসজিদটির ইমাম তাকে নিজদায়িত্বে হেফাজতে রাখার পর পুলিশের হাতে তুলে দেন।

ঝগড়াটে ও ক্ষ্যাপাটে স্বভাবের কারণে ৬ মাস আগেই স্ত্রীর সঙ্গে তার ছাড়াছাড়ি হয়। আকণ্ঠ মদে ডুবে থাকতেন ড্যারেন। পাবে মদ্যপ অবস্থায় প্রায়ই মুসলমানদের প্রতি খিস্তিখেউড় করতেন। অভিশাপ দিতেন। ভ্যান হামলার একদিন আগেও মুসলমানদের হুমকি দিয়ে কোনো ক্ষতি করার দৃঢ় অভিপ্রায় ঘোষণা করেছিলেন।