শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > Uncategorized > লাভ কমেছে স্যামসাংয়ের, ২০১৬ সাল নিয়েও শঙ্কা

লাভ কমেছে স্যামসাংয়ের, ২০১৬ সাল নিয়েও শঙ্কা

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥

ঢাকা: মন্দার ধারাবাহিকতায় ২০১৫ সালের শেষ চতুর্থাংশেও লাভ কমেছে দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান স্যামসাং ইলেক্ট্রনিক্সের। এ সময়ে প্রতিষ্ঠানটির লাভ ৪০ শতাংশ কমে গেছে বলে জানানো হয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে। ২০১৬ সালেও এ মন্দা অব্যাহত থাকবে বলে সংশ্লষ্টদের সতর্ক করে দিয়েছেন প্রতিষ্ঠানের বিশ্লেষকরা।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। এক সময় রাজত্ব করা স্যামসংয়ের মোবাইল ফোন শাখায় লাভের হার সবচেয়ে বেশি কমেছে বলে জানানো হয়েছে এতে।

এক বিবৃতিতে স্যামসাং ইলেক্ট্রনিক্স জানিয়েছে, ২০১৫ সালের অক্টোবর থেকে ডিসেম্বর পর্যন্ত তাদের মোট লাভ হয়েছে ২ দশমিক ৭ বিলিয়ন ডলার (২১ হাজার ১৪৮ কোটি টাকা)। এর আগের বছর একই সময়ের তুলনায় এ লাভ ৩৯ দশমিক ৭ শতাংশ কম।

কঠিন ব্যবসায়ীক পরিবেশ ও আইটি চাহিদা দিন দিন হ্রাস পাওয়ায় ২০১৬ সালে লাভ আরও কমতে পারে বলেও বিবৃতিতে আশঙ্কা প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি।

তবে বিশেষজ্ঞদের ধারণা, প্রধান প্রতিদ্বন্দ্বী অ্যাপলের সঙ্গে প্রতিযোগিতায় থাকলেও স্যামসাং মূলত মার খাচ্ছে চীনা প্রতিষ্ঠানগুলোর কাছে। বিশেষ করে হুয়াই ও শাওমি’র কাছেই বাজার হারাচ্ছে প্রতিষ্ঠানটি।