শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > খেলা > লিওর জালে এমবাপ্পের চার গোল

লিওর জালে এমবাপ্পের চার গোল

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

রাশিয়া বিশ্বকাপে নিজের প্রতিভার চূড়ান্ত প্রদর্শনী করেছিলেন কাইলিয়ান এমবাপে। জিতেছিলেন বিশ্বকাপের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরষ্কার। ভালো খেলার সে ধারা তিনি বজায় রেখেছেন ক্লাব ফুটবলেও। ফ্রেঞ্চ লিগ ওয়ানে অলিম্পিক লিওর বিপক্ষে একাই করেছেন ৪ গোল।

প্যারিস সেইন্ট জার্মেইর ৫-০ গোলে জেতা ম্যাচে গোলোৎসবের শুরুটা করেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার জুনিয়র। পরে বাকি চার গোলের সবগুলোই করেন এমবাপে। এ জয়ে টানা নয় ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে পিএসজি।

ম্যাচের নবম মিনিটে পেনাল্টি থেকে দলকে প্রথম লিড এনে দেন নেইমার। ডি-বক্সের মধ্যে এমবাপেকে ফাউল করা হলে পেনাল্টিটি পায় স্বাগতিকরা। সফল স্পটকিকে চলতি লিগে নিজের গোলসংখ্যাকে আটে উন্নীত করেন ব্রাজিলিয়ার সুপারস্টার।

শুরুতেই গোল পেয়ে গেলেও প্রথমার্ধের বাকি সময়টা ছন্নছাড়া ফুটবল খেলতে থাকে দুই দলই। ৩৩তম মিনিটে লাল কার্ড দেখেন পিএসজির প্রেসনেল কিম্পেম্বে, বিরতির ঠিক আগে দিয়ে জোড়া হলুদে মাঠ ছাড়েন লিওঁর ফরাসি মিডফিল্ডার লুকাঁ। ১০ জনে নেমে আসে দুদলই।

বিরতি থেকে ফিরে রুদ্রমূর্তি ধারণ করেন এমবাপে। ৬১ থেকে ৭৪, এই ১৪ মিনিটের মধ্যে লিওর জালে চার বার বল ঢোকান এমবাপ্পে। এই চার গোলের সুবাদে চলতি লিগে তার গোলসংখ্যাও এখন নেইমারের সমান ৮টি।

নয় ম্যাচের সবকটিতে জেতা পিএসজির পয়েন্ট হলো ২৭। ৮ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিল। তৃতীয় স্থানে থাকা মার্সেইয়ের পয়েন্ট ১৬।