বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ , ১৪ই চৈত্র, ১৪৩০ , ১৭ই রমজান, ১৪৪৫

হোম > রাজনীতি > ‘লোক দেখানোর জন্য নির্বাচন নামক শিরোনাম ব্যবহার করে সরকার’

‘লোক দেখানোর জন্য নির্বাচন নামক শিরোনাম ব্যবহার করে সরকার’

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
সরকার লোক দেখানোর জন্য মাঝে-মাঝে নির্বাচন নামক শিরোনাম ব্যবহার করে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার দুপুরে বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, শেখ হাসিনার আমলে গণতন্ত্রের কোনো স্পেস নেই। এই স্বৈরাচারী সরকার লোক দেখানোর জন্য মাঝে মাঝে নির্বাচন নামক শিরোনাম ব্যবহার করে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন উপ নির্বাচন আদৌ হবে কী না জনমনে শঙ্কা সন্দেহ রয়েছে জেনেও বিএনপি এই নির্বাচনে অংশ নিচ্ছে বলে জানিয়ে রিজভী বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের অধীনে নির্বাচন মানে ভোটারদের ভোটের অধিকার হরণ করা। তারপরও সংকোচিত গণতন্ত্রকে সম্প্রসারণ করতে আমরা যতটুকু সুযোগ পাচ্ছি আন্দোলনের অংশ হিসেবে স্থানীয় পর্যায়ের সকল নির্বাচনে অংশ নিচ্ছি।

জনগনের ভোটারাধিকার নিশ্চিত করতে ঢাকা উত্তর সিটি করপোরেশন উপ নির্বাচনে সেনা মোতায়েনের দাবি জানান রিজভী।

বিএনপির এই নেতা বলেন, ২০১৫ সালে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন আমরা দেখেছি। যেখানে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি। যেমনভাবে ২০১৪ সালে ৫ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে দানবীয় কায়দায় ভোটাধিকার হরণ করা হয়েছিল। আজও যা দু:স্বপ্ন হয়ে আছে।

এসময় উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী সপু, আব্দুস সালাম আজাদ, তাইফুল ইসলাম টিপু, মুনির হোসেন, আমিনুল ইসলাম প্রমুখ।