শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > খেলা > শততম টেস্টে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

শততম টেস্টে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
শততম টেস্টে টস হেরে ফিল্ডিং করবে বাংলাদেশ। বাংলাদেশ দলের একাদশে চারটি পরিবর্তন আনা হয়েছে। দলে ফিরেছেন সাব্বির, ইমরুল ও তাইজুল এবং অভিষেক হবে মোসাদ্দেক হোসেন সৈকতের। দল থেকে বাদ পড়েছেন মুমিনুল, লিটন, তাসকিন ও মাহমুদুল্লাহ।

এমনিতে বাংলাদেশ দলের ব্লেজার সবুজ হলেও এবার মুশফিক টস করলেন নীল ব্লেজারে। শততম টেস্ট উপলক্ষ্যে ক্রিকেটারদের দেওয়া হয়েছে এই বিশেষ ব্লেজার। আগের রাতে উপলক্ষ্য উদযাপনের ডিনারে ক্রিকেটারের হাতে তুলে দেয়া হয় এই ব্লেজার।

টস জিতে ব্যাটিং নিয়ে লঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথ বললেন, উইকেট অনেকটা গলের মতোই। তবে আরেকটু বেশি শুষ্ক। প্রথম তিন দিন ব্যাটিংয়ের জন্য বেশ ভালো থাকবে।

২০০০ সালের নভেম্বরে টেস্ট আঙিনায় পা রেখেছিল বাংলাদেশ। ১৬ বছর ৪ মাস ৬ দিন পর টেস্টের নবীনতম সদস্য দলটি দ্রততম সময়ে খেলছে শততম টেস্ট। প্রথম টেস্টে টস জিতে ব্যাটিং নিয়েছিলেন নাঈমুর রহমান। এবার টস হারলেন মুশফিকুর রহিম। পেলেন বোলিং।

নেটে চোট পাওয়া লিটন দাস ছিটকে গিয়েছিলেন আগের দিনই। মাহমুদউল্লাহর বাইরে থাকার ঘোষণাও এসেছিল আগে। তবে এই দুটির সঙ্গে পরিবর্তন আরও দুটি।

শ্রীলঙ্কা দলে পরিবর্তন একটি। পেসার লাহিরু কুমারার জায়গায় আরও একজন ব্যাটসম্যান বাড়িয়েছে তারা। দলে ফিরেছেন ধনঞ্জয়া ডি সিলভা। মানে লঙ্কানরা খেলছে এক পেসার নিয়ে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মোসাদ্দেক হোসেন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শুভাশীষ রায়, মুস্তাফিজুর রহমান।