বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ , ১৪ই চৈত্র, ১৪৩০ , ১৭ই রমজান, ১৪৪৫

হোম > আন্তর্জাতিক > শিব সেনা প্রধানের সমালোচনায় করায় শরীরে কালি

শিব সেনা প্রধানের সমালোচনায় করায় শরীরে কালি

শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক ॥
ভারতের মহারাষ্ট্রের কট্টর হিন্দুত্ববাদী রাজনৈতিক দল শিব সেনার প্রধান ও রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সমালোচনা করায় এক ব্যক্তির শরীরে কালি ঢেলে দিয়েছেন দলটির এক নারী কর্মী। সামাজিক যোগাযোগমাধ্যমে শিব সেনা প্রধান ঠাকরের সমালোচনা করে পোস্ট দেয়ায় ওই ব্যক্তি এমন হেনস্থার শিকার হয়েছেন।

মঙ্গলবার দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, মহারাষ্ট্রের শিব সেনার এক নারী কর্মী এক ব্যক্তির শরীরে কালি ঢেলে দিয়েছেন। শিব সেনা প্রধান উদ্ধব ঠাকরের সমালোচনা করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দেয়ায় তিনি এ কাজ করেন।

গত সপ্তাহে মুম্বাইয়ের এক ব্যক্তি অভিযোগ করেন, শিব সেনা প্রধানের সমালোচনা করে সামাজিক যোগাযোগমাধ্যমে লেখায় দলটির কিছু কর্মী তাকে মারধরের পর মাথা ন্যাড়া করে দিয়েছে।

ভারতীয় সংবাদসংস্থা এএনআইয়ের ১৭ সেকেন্ডের একটি ভিডিওতে দেখা যায়, কমলা এবং সবুজ রঙয়ের শাড়ি পরিহিত এক নারী এক ব্যক্তিকে অপমান করছেন। কিন্তু ওই ব্যক্তি সেদিকে কোনো তোয়াক্কা না করে ফোনে কথা বলছেন। গালিগালাজ করতে করতেই ওই ব্যক্তির শরীরে বোতলের কালি ঢেলে দেন শিব সেনার ওই নারী কর্মী। রাস্তার লোকজন দাঁড়িয়ে এ দৃশ্য দেখলেও কেউ কিছু বলেননি।

ভিডিওতে দেখা যায়, শরীরে কালি ঢেলে দিলেও তিনি কোনো নড়াচড়া করছেন না। এমনকি ওই নারীকে বাধা দেয়ার চেষ্টাও করছেন না তিনি। তবে ফোনে অনবরত কথা বলে চলেছেন। মহরাষ্ট্রের বিদ জেলায় এ ঘটনা ঘটেছে।

গত সপ্তাহে ওয়াদালার বাসিন্দা হীরামাই তিওয়ারি বলেন, শিব সেনা প্রধানের দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভের সঙ্গে জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের তুলনার সমালোচনায় করায় দলটির কর্মীরা তার ওপর হামলা চালিয়েছে।

তিওয়ারি বলেন, গত ১৯ ডিসেম্বর আমি পোস্ট করেছিলাম যে, মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের সঙ্গে জামিয়া মিলিয়ার ঘটনার তুলনা ভুল। এই পোস্ট দেয়ার পর শিব সেনার ২৫ থেকে ৩০ জন কর্মী আমাকে মারধরের পর মাথা ন্যাড়া করে দিয়েছে।