শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > খেলা > শুরুর চার মাস আগেই পিছিয়ে যাচ্ছে টোকিও অলিম্পিক!

শুরুর চার মাস আগেই পিছিয়ে যাচ্ছে টোকিও অলিম্পিক!

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
জাপানের টোকিওতে চলতি বছরের জুলাইয়ে হওয়ার কথা রয়েছে এবারের অলিম্পিক গেমস। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২৪ থেকে ৯ আগস্ট পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো ‘দ্য বিগেস্ট শো অন আর্থ’ অলিম্পিক।

কিন্তু উদ্ভূত করোনাভাইরাস পরিস্থিতির কারণে গেমস শুরুর চার মাস আগেই স্থগিত হওয়ার পরিক্রম দেখা দিয়েছে। আয়োজকরা এরই মধ্যে জানিয়েছে, গেমস পিছিয়ে দেয়ার ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার জন্য তারা বৈঠকে বসবে।

প্রাথমিকভাবে গেমস পেছানোর ব্যাপারে আলোচনা করতেই রাজি ছিলেন না টোকিও অলিম্পিকের আয়োজকরা। বিশ্বজুড়ে খেলাধুলার প্রায় সব ইভেন্ট স্থগিত করা হলেও, তাদের আশা ছিলো জুলাইয়ে যথাসময়েই হবে এবারের অলিম্পিক।

এরই মধ্যে গত শুক্রবার টোকিওতে পৌঁছেছে এবারের অলিম্পিকের মশাল। যা আরও উৎসাহিত করেছে আয়োজকদের। কিন্তু করোনা পরিস্থিতি জটিল থেকে জটিলতর হচ্ছে বিধায়, এখন একপ্রকার বাধ্য হয়েই গেমস পেছানোর সিদ্ধান্ত নেয়া হচ্ছে।

ডেইলি মেইলের প্রতিবেদন অনুযায়ী, এ কথা জানিয়েছেন টোকিও অলিম্পিক আয়োজক কমিটির এক নির্ভরযোগ্য সূত্র। তিনি বলেছেন, ‘অবশেষে আমাদের নির্দেশ দেয়া হয়েছে গেমস পেছানোর ব্যাপারে আলোচনা করার জন্য। আমরা ভিন্ন পরিকল্পনার দিকে এগুচ্ছি। হয়তো প্ল্যান বি, সি বা ডি বাস্তবায়ন করা হবে। যেখানে স্থগিত করার সময়টাও ভিন্ন হবে।’

আরেকটি সূত্র জানাচ্ছে, গেমস পেছানোর ব্যাপারে সিদ্ধান্তহীনতায় ভুগছে আয়োজকরা। অলিম্পিক স্থগিত করার সিদ্ধান্ত নিতে যত দেরি হবে, এর মূল্য তত বেশি দিতে হবে বলে জানিয়েছে সুত্রটি। ফলে অতিশীঘ্রই গেমস পেছানোর সিদ্ধান্ত আসবে বলে ধারণা করা হচ্ছে।