শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ , ৬ই বৈশাখ, ১৪৩১ , ৯ই শাওয়াল, ১৪৪৫

হোম > সারাদেশ > শ্রীপুরে ৭ কিমি এলাকার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

শ্রীপুরে ৭ কিমি এলাকার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর: শ্রীপুর পৌর এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নকরণ অভিযান পরিচালনা করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত গাজীপুর জেলা প্রশাসনের সহায়তায় শ্রীপুর পৌর এলাকার কেওয়া ও ভাংনাহাটি গ্রামের ৬টি স্থানে এ অভিযান পরিচালনা করা হয়।

তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানী গাজীপুর অফিসের ব্যবস্থাপক অজিত চন্দ্র দেব জানান, অভিযানে শ্রীপুর পৌর এলাকার ভাংনাহাটি, উজিলাব ও কেওয়া গ্রামের ৭ কিলোমিটার এলাকার পাঁচ শতাধিক বাসার প্রায় সাত শতাধিক চুলার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

তিনি আরো জানান, শিল্পকারখানার পাইপ হতে এসব এলাকায় অবৈধ গ্যাস সংযোগ দেয়া হয়েছিল। ইতিপূর্বেও একবার এসব এলাকার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল। এরপরও বিভিন্ন লোকজনকে প্রলোভন দেখিয়ে পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান কামাল ও স্থানীয় ক্ষমতাসীন দলের ফারুক ভাঙ্গি, রুবেল ভাঙ্গি, মোঃ মতিনসহ স্থানীয় নেতাকর্মীরা মিলে এসব সংযোগ দিয়েছিল। সংযোগ প্রতি তারা গ্রাহকদের কাছ থেকে সর্বনিম্ন ১৫ হাজার থেকে ২০ হাজার টাকা পর্যন্ত নিয়ে এসব অবৈধ সংযোগ দেওয়া হয়। অভিযানের খবরে অবৈধ সংযোগ গ্রহণকারীরা গা-ঢাকা দেয়ায় কাউকে আটক বা জরিমানা করা যায়নি তবে অবৈধ গ্যাস সংযোগের ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

অভিযানের সময় গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমাতুজ জহুরা, তিতাসের উপব্যবস্থাপক প্রকৌশলী সাবিউল আওয়াল, আবু সুফিয়ান, সহকারী প্রকৌশলী মির্জা শাহনেওয়াজ লতিফ, উপসহাকারী প্রকৌশলী রেজাউল হক প্রমুখ উপস্থিত ছিলেন।