শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > রাজনীতি > ষোড়শ সংশোধনী বাতিল > ‘প্রধান বিচারপতি সম্পদ নিয়ে তোড়ঝোড়, অব্যশই কোন ষড়যন্ত্র আছে ’

ষোড়শ সংশোধনী বাতিল > ‘প্রধান বিচারপতি সম্পদ নিয়ে তোড়ঝোড়, অব্যশই কোন ষড়যন্ত্র আছে ’

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
সুপ্রিম কোর্টের আইনজীবি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, যখন ষোড়শ সংশোধনী বাতিল নিয়ে আলোচনা হচ্ছে। তখনই কেনো প্রধান বিচারপতিকে নিয়ে গণমাধ্যমে বিভিন্ন আলোচনা তৈরি হচ্ছে। এরই মধ্যে কোন ষড়যন্ত্র আছে।

ফারজানা রুপা’র সঞ্চালনায় একাত্তর টেলিভিশনের নিয়মিত অনুষ্ঠানে একাত্তর জার্নালে তিনি একথা বলেন। এছাড়া ছিলেন ডিবিসি নিউজের সম্পাদক জায়েদুল আহসান পিন্টু।

সুপ্রিম কোর্টের আইনজীবি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, সম্পদের হিসাব বিবরণী জমা দেওয়া প্রকাশ তৈরি করার ক্ষেত্রে বিচার বিভাগের চর্চা খুব বেশি অগ্রসর না। বিভিন্ন সময় এটা দেওয়া নেওয়ার কথা শুনা যায় কিন্তু তার আর নেওয়া বা দেওয়া হয়নি। বাস্তবে এটি হয়নি।

প্রধান বিচারপতির আয়কর বিবরণীর অসঙ্গতি এটি নিয়ে আগে কেনো কথা হল না। ষোড়শ সংশোধনী রায়ের আগে কেনো এসব নিয়ে কথা বলেনি সরকার বা সরকারি যে সংস্থা আছে। ষোড়শ সংশোধনী বাতিলের পরে ৭ বিচারপতি মধ্যে শুধু প্রধান বিচারপতিকে নিয়ে মিডিয়ায় যেভাবে আলাপ আলোচনা হচ্ছে। এরই মধ্যে আরেকটা ইস্যু এর মধ্যে আনা হল। আমি বুঝি না এটা কেনো করা হল। কারা এর সাথে সংশ্লিষ্ট । তারা এটা করে কি পাবে, উদ্দেশ্যটাই কি। আমার কাছে বোধ্যগম্য নয়।

প্রধান বিচারপতি ছাড়া আরও অনেকে আছে যারা আয়কর বিবরণী জমা দেয়নি। তাদের নিয়ে তো এমন টানা হেচড়া করা হয়নি। তবে যদি কোন অনিয়ম কোথাও হয়। বিচার বিশ্লেষণ করে পাওয়া গেলে অব্যশই আইনগতভাবে সুরাহা করা হবে । তবে কথা হচ্ছে যখন ষোড়শ সংশোধনী নিয়ে আলোচনা চলছে তখনই প্রধান বিচারপতির পারিবারিক ব্যক্তিগত বিষয় নিয়ে একেক দিন একেক খবর আসছে। এটার পিছনে অব্যশই কোন ষড়যন্ত্র আছে। আমাদের সময়.কম