বৃহস্পতিবার , ১৮ই এপ্রিল, ২০২৪ , ৫ই বৈশাখ, ১৪৩১ , ৮ই শাওয়াল, ১৪৪৫

হোম > রাজনীতি > সংসদ সদস্য ইসরাফিল আলম না ফেরার দেশে

সংসদ সদস্য ইসরাফিল আলম না ফেরার দেশে

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম (৫৪) না ফেরার দেশে চলে গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ সোমবার সকাল সোয়া ৬টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুর সংবাদটি নিশ্চিত করেছেন সংসদ সদস্য ইসরাফিল আলমের ভাতিজা হাসান।

গত ১৭ জুলাই থেকে তীব্র শ্বাসকষ্ট নিয়ে সংসদ সদস্য ইসরাফিল আলম স্কয়ার হাসপাতালে ভেন্টিলেশনে ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি নওগাঁ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণও সম্পাদক ছিলেন।

জানা যায়, বেশকিছু দিন যাবত শারীরিকভাবে অসুস্থতা বোধ করছিলেন সংসদ সদস্য ইসরাফিল আলম। গত ৬ জুলাই প্রথম ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয় তাকে। তখন তার শরীরে করোনাভাইরাস ধরা পড়লে কিছু দিন চিকিৎসা নেয়ার পর কিছুটা সুস্থ হলে তাকে বাসায় আনা হয়। পরে পরীক্ষা করে করোনা নেগেটিভ রিপোর্ট আসে তার। পরে গত ১৭ জুলাই আবারও অসুস্থ হয়ে পড়লে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। গত শুক্রবার (২৪ জুলাই) রাত ১১টা দিকে প্রচণ্ড শ্বাসকষ্ট দেখা দিলে তাকে ভেন্টিলেশন সাপোর্ট দেয়া হয়।

আরও জানা যায়, বাড়িতে নিয়ে আসার পর ১৭ জুলাই তার কাশির সঙ্গে রক্ত আসলে ওইদিন তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা খুবই সঙ্কটাপন্ন বলে চিকিৎসকরা জানিয়েছিলেন। আজ সোমবার সকালে তিনি সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

ইসরাফিল আলম ১৯৬৬ সালে রাণীনগর উপজেলার গোনা ইউনিয়নের ঝিনা গ্রামে জন্মগ্রহণ করেন। ২০০৮ সালে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে বিপুল ভোটে বিজয়ী হন তৎকালীন ঢাকা মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ইসরাফিল আলম। সেই সংসদে তিনি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি ছিলেন। বর্তমান সংসদে ওই কমিটির পাশাপাশি বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য ছিলেন তিনি।