শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > সত্য কথা বলার অপরাধে বহিস্কৃত বঙ্গবন্ধু সনদ গ্রহণ করেননি: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

সত্য কথা বলার অপরাধে বহিস্কৃত বঙ্গবন্ধু সনদ গ্রহণ করেননি: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন ঢাকা বিশ^বিদ্যালয়ে লেখাপড়া করেন। ঐ বিশ^বিদ্যালয়ের কর্তৃপক্ষ তখন এক কর্মচারীকে বিনা অপরাধে বরখাস্ত করেন, বঙ্গবন্ধু তার প্রতিবাদ করেন। তৎকালীন ঢাকা বিশ^ বিদ্যালয়ের কর্তৃপক্ষ প্রতিবাদ করাকে কেন্দ্র করে বঙ্গবন্ধুকে ঢাকা বিশ^বিদ্যালয় থেকে বহিস্কৃত করেন। পরবর্তীতে কর্তৃপক্ষ ভুল সিদ্ধান্ত নিয়েছে বুঝে বহিস্কৃত প্রত্যাহার করে কোন এক অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে সনদ দিতে বলেন কিন্ত বঙ্গবন্ধু তা গ্রহণ করেননি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এমননি এক নেতা ছিলেন তিনি কোনদিন সঠিক কোন কাজে আপোষ করেননি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বাষিকী উপলক্ষে আজ বৃহস্পতিবার ভাওয়াল বদরে আলম সরকারি কলেজ আয়োজিত আলোচনা সভা ও গণভোজ ও বঙ্গবন্ধুর উপর সঙ্গীত, রচনা, কবিতা আবৃতি, প্রতিযোগিতার মধ্যে বিজয়ীদের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে একথা বলেন প্রধান অতিথি মুক্তিযুদ্ধ মন্ত্রী আ ক ম মোজ্জামেল হক এমপি।

ঐ কলেজের অধ্যক্ষ প্রফেসর জেরিনা সুলতানার সভাপেিত্ব অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গাজীপুর মহানগর আওয়ামীলীগ সভাপতি এ্যাড. মোঃ আজমত উল্লাহ খান। সহকারী অধ্যাপক অসীম বিভাকরের উপস্থাপনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহানগর আওয়ামীলীগ সহ সভাপতি মোঃ আফজাল হোসেন সরকার রিপন, মহানগর আওয়মীলীগ সদস্য আব্দুল হাদী শামীম, শিক্ষাবিদ এম এ বারী, সমবায় বিষয়ক সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম চৌধুরী, কলেজের সাবেক ভিপি হালিম সরকার, সদস্য মোঃ আবুল কাশেমসহ স্থানীয় নেতৃবৃন্দ।