বৃহস্পতিবার , ২৮শে মার্চ, ২০২৪ , ১৪ই চৈত্র, ১৪৩০ , ১৭ই রমজান, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > সমাবর্তনকে ঘিরে উৎসবমুখর জাবি

সমাবর্তনকে ঘিরে উৎসবমুখর জাবি

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পঞ্চম সমাবর্তনের প্রতীক্ষার প্রহর শেষ হতে চলছে। বৃহস্পতিবার (৫ ফেব্রুয়ারি) হচ্ছে জাবির ৫ম সমাবর্তন।

ইতোমধ্যে সমাবর্তনে অংশ নিতে আসা সাবেক শিক্ষার্থীদের পদভারে মুখরিত হয়ে উঠেছে পুরো বিশ্ববিদ্যালয়। চারদিকে সাজ-সাজ রব।

এ লক্ষ্যে নতুন রূপে সাজানো হয়েছে ক্যাম্পাস। অবরোধের হাওয়া উপেক্ষা করে ক্যাম্পাসে বিরাজ করছে উৎসবমুখর পরিবেশ।

জানা যায়, সমাবর্তনকে কেন্দ্র করে ক্যাম্পাসের বিভিন্ন রাস্তাসহ হল, অনুষদভিত্তিক প্রতিটি বিভাগের ধোয়া-মোছার কাজ শেষ হয়েছে। প্রতিটি মোড়ে মোড়ে স্থাপন করা হয়েছে সমাবর্তনের রং-বেরংয়ের ব্যানার। সমাবর্তনের অনুষ্ঠানস্থল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বিশাল আকারের প্যান্ডেল ভেতরে আকর্ষণীয়ভাবে সাজানো হয়েছে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, শহীদ মিনার, ক্যাফেটেরিয়াসহ ক্যাম্পাসের বিভিন্ন ভবনে করা হয়েছে সৌন্দর্য বর্ধনের কাজ। আর এতে করে নতুন রূপে সেজেছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার আবু বকর সিদ্দিক বলেন, বাজেট অনুসারে বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য বর্ধনের কাজ শেষ হয়েছে। সমাবর্তনে গ্রাজুয়েটরা নতুন রূপে দেখতে পাবেন ক্যাম্পাসকে।

এদিকে, জাবির সমাবর্তন উপলক্ষে নেওয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

নিরাপত্তা উপ-কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার জানান, এসএসফসহ বিভিন্ন নিরাপত্তা বাহিনী রাষ্ট্রপতির আগমন উপলক্ষ্যে অনুষ্ঠানস্থলসহ পুরো ক্যাম্পাসে নজরদারি রাখছে।

প্রশাসনিক সূত্র জানায়, এবারের সমাবর্তনে ২০১০-২০১৪ (ফলাফল প্রকাশ) সাল পর্যন্ত স্নাতক, স্নাতকোত্তর, এমবিএ, এমফিল ও পিএইচডি ডিগ্রিঅর্জনকারীরা অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন। প্রায় সাড়ে ৮ হাজার গ্রাজুয়েট অংশগ্রহণ করছেন।

সমাবর্তনে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ। সমাবর্তন বক্তৃতা প্রদান করবেন সাবেক প্রধান বিচারপতি মো. মোজাম্মেল হোসেন। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। বাংলানিউজটোয়েন্টিফোর.কম