শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > লাইফস্টাইল > সম্পর্কে জড়ানোর আগে যা লক্ষ্য রাখতে হবে

সম্পর্কে জড়ানোর আগে যা লক্ষ্য রাখতে হবে

শেয়ার করুন

লাইফস্টাইল ডেস্ক ॥

যে কোন সম্পর্কে হুট করিয়ে জড়িয়ে পড়া কখনও বুদ্ধিমান মানুষের কাজ নয়। তাই আগে থেকে কিছু বিষয় সকলের মাথায় নিয়ে রাখা উচিৎ। কোন কোন সম্পর্ক সারা জীবনের জন্য সুখকর হয়, আবার কিছু কিছু সম্পর্ক শুধু কষ্ট দেয়ার তাগিদে জীবনে আসে।

তাই অন্তত এই ৫টি বিষয় লক্ষ্য রেখে আগে থেকে সচেতন থাকুন-

১) দুইজনের অনুভূতির মাঝে কতটা মিল আছে, তা আগে থেকে হিসেব করে নেয়া শ্রেয়। একে-অপর থেকে কতটুকু আশা করছেন সে বিষয়েও জেনে নিলে সম্পর্কের ভবিষ্যৎ অদূর প্রান্তরেও সুন্দর থাকে। এতে করে দুইজনের মাঝের বোঝাবুঝি টাও পাকাপোক্ত হবে।

২) একটি সম্পর্কে জড়ানোর আগে দুইজনে বুঝে নিন, একে অপরের জন্য কতখানি মানিয়ে নিতে পারবেন। দুইজনের সম্পর্ক অনলাইনে থাকবে কতটুকু, একে অপরের সান্নিধ্যে আসতে পারবেন কখন? বাবা-মা কেমন ধরণের, তার পরিবারের সাথে আপনি মানিয়ে নিতে পারবেন কিনা, সে কি আপনার ক্যারিয়ার গড়তে স্বাধীনতা দিবে কিনা ইত্যাদি বিষয় নিয়ে সম্পর্কের শুরুতে আলোচনা করে নেয়া ভাল।

৩) আপনার ক্যারিয়ার নিয়ে যেন কোন ধরনের কম্প্রোমাইজ না করতে হয়, সে বিষয়ে আগে থেকে কথা বলে নেন। কিছু কিছু বিষয় সম্পর্কের স্বার্থে মানিয়ে নিতে হয় যেমন ঠিক আবার তেমনি সবকিছু মেনে নিলেও বিপদ। তাই এসব বিষয় বুঝে শুনে সিদ্ধান্ত নিন।

৪) আপনার সাবেক প্রেম নিয়ে যদি এখনও আপনি ভাবতে থাকেন, তাহলে এখন সম্পর্কে জড়ানোর সঠিক সময় নয় আপনার জন্য। তবে নতুন সম্পর্কে জড়ানোর আগে আপনার সঙ্গীকে অতীত সম্পর্কে অবশ্যই অবগত করুন। এতে করে আপনাদের মাঝের সম্পর্ক আর বেশি পাকাপোক্ত হবে। সে আপনাকে মন থেকে বিশ্বাস করবে।

৫) একে অপরকে অবশ্যই সময় দেয়ার চেষ্টা করবেন। একটি সম্পর্ক সুন্দর করার ক্ষেত্রে সময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। একটি সম্পর্কে তখনি জড়াবেন, যখন আপনার নিকট পর্যাপ্ত সময় থাকবে সঙ্গীকে দেয়ার। নাহয় সম্পর্কে খুব সহজে দূরত্ব আসার সম্ভাবনা রয়েছে।–সূত্রঃ টাইম্স অফ ইন্ডিয়া।