বুধবার , ১৭ই এপ্রিল, ২০২৪ , ৪ঠা বৈশাখ, ১৪৩১ , ৭ই শাওয়াল, ১৪৪৫

হোম > Uncategorized > সারাদশে ৭২ ঘণ্টা হরতালের তৃতীয় দিন চলছে

সারাদশে ৭২ ঘণ্টা হরতালের তৃতীয় দিন চলছে

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥
ঢাকা : ২০ দলীয় জোটের সিনিয়র নেতৃবৃন্দ ও সব রাজবন্দির মুক্তির দাবিতে দেশব্যাপী দলটির ডাকা ৭২ ঘণ্টার হরতালের তৃতীয় দিনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে।
সকাল থেকে পিকেটারদের কোনো তৎপরতা চোখে পড়েনি। নিরুত্তাপ হরতালে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের সংখ্যা বাড়ছে।
মঙ্গলবার সকালে রাজধানীর কাজীপাড়া, শেওড়াপাড়া, মিরপুর-১০, মিরপুর-১১, ১২, শ্যামলী, গাবতলী ও তার আশপাশের এলাকায় গিয়ে এমন দৃশ্যই চোখে পড়েছে।
ভোর থেকেই দেখা গেছে, রাজধানীর বিভিন্ন সড়কে পুলিশ ও র‌্যাব টহল দিচ্ছে। রাস্তার প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে। বিভিন্ন পয়েন্টে পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে। কাউকে সন্দেহ হলে তাকে দাঁড় করিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। কারো কাছে কোনো ব্যাগ থাকলে তা তল্লাশি করা হচ্ছে।
মিরপুর জোনের এডিসি মোহাম্মদ জসিম বলেন, ‘হরতালের তৃতীয় দিনে কোনো ধরনের নাশকতা যাতে না হয় তার কারণেই সতর্ক অবস্থানে আছে পুলিশ। গত দুদিনের হরতালে তেমন কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তাই আজও যাতে কোনো ঘটনা না ঘটে সেই দিকে সজাগ দৃষ্টি রাখবে পুলিশ।’
তিনি জানান, পুলিশ বাহিনী ছাড়া মাঠে র‌্যাবও রয়েছে। তা ছাড়া সাদাপোশাকেও বিপুলসংখ্যক পুলিশ কাজ করছে।
এ দিকে সকাল থেকেই নগরীতে যানবাহন চলাচল ছিল চোখে পড়ার মতো। সকাল থেকেই পর্যাপ্ত গণপরিবহণ রাস্তায় চলাচল করতে দেখা গেছে। অফিসগামী জনগণকে ঠিকভাবে বাসে, সিএনজি অটোরিকশায় করে তাদের কর্মস্থলে যেতে দেখা গেছে।
উল্লেখ্য, দেশব্যাপী ক্রসফায়ারের মাধ্যমে অসংখ্য নেতা-কর্মীকে হত্যা, গুলি করে অসংখ্য নেতা-কর্মীকে পঙ্গু ও আহত করা, বিরোধীদলীয় নেতা-কর্মীসহ নিরীহ জনগণকে গণগ্রেফতারের প্রতিবাদ, জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠা ও গণতন্ত্র পুনরুদ্ধার, বিচারব্যবস্থায় হস্তক্ষেপ ও কুক্ষিগতকরণ বন্ধ, সাংবাদিক নির্যাতন ও সংবাদমাধ্যমের ওপর নিয়ন্ত্রণ রোধ, জনগণের মৌলিক ও মানবাধিকার প্রতিষ্ঠা এবং অন্যায়ভাবে মিথ্যা মামলায় গ্রেফতার করা বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২০ দলীয় জোটের সিনিয়র নেতৃবৃন্দ ও সব রাজবন্দির মুক্তির দাবিতে এ হরতালের ডাক দেওয়া হয়েছে।