শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > প্রবাস > সিঙ্গাপুরে কমছে করোনার প্রকোপ

সিঙ্গাপুরে কমছে করোনার প্রকোপ

শেয়ার করুন

অনলাইন ডেস্ক ॥
সিঙ্গাপুরে আজকে নতুন করে ২১৩ জন করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট ৪৩ হাজার ৪৫৯ জনকে শনাক্ত করা হয়েছে। গতকাল ৩৩৮ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এ নিয়ে মোট ৩৭ হাজার ১৬৩ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন।

২৮ জুন (দুপুর ১২ টা পর্যন্ত) স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া সর্বশেষ তথ্যমতে, আক্রান্তদের মধ্যে ৬ জন সিঙ্গাপুরিয়ান (পার্মানেন্ট রেসিডেন্স) এবং ৫ জন ওয়ার্কপাশ হোল্ডার যারা ডরমেটরির বাইরে বসবাস করেন। বাকি সবাই ওয়ার্কপাশ হোল্ডার যারা ডরমেটরিতে থাকেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত সিঙ্গাপুরে ২৬ জনের মৃত্যু হয়েছে। ১৭৪ জন এখনও হাসপাতালে চিকিৎসাধীন। এর মধ্যে ১ জনের অবস্থা গুরুতর। তাদেরকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এছাড়া ৫৮৮৩ জনের অবস্থা ক্লিনিক্যালি ভালো কিন্তু পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ হওয়ায় তাদেরকে অন্য রোগীদের কাছ থেকে আলাদা রাখা ও যতেœর জন্য অন্যত্র সরিয়ে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।

গত ডিসেম্বরে চীনের উহান শহর থেকে ছড়ানো করোনাভাইরাস গোটা বিশ্বকে বিপর্যস্ত করে দিয়েছে। বিশ্বজুড়ে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯৩ লাখ ৬৯ হাজার ছাড়িয়েছে। মৃতের সংখ্যা চার লাখ ৮০ হাজারের বেশি। তবে ৫০ লাখ ৬০ হাজারের বেশি রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। সূত্র: জাগোনিউজ।