শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > জাতীয় > সিনহার অ্যাকাউন্টে টাকা : ফারমার্স ব্যাংকের ৬ কর্মকর্তা দুদকে

সিনহার অ্যাকাউন্টে টাকা : ফারমার্স ব্যাংকের ৬ কর্মকর্তা দুদকে

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কার্যালয়ে ফারমার্স ব্যাংকের ছয় কর্মকর্তা হাজির হয়েছেন। সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার (এসকে সিনহা) অ্যাকাউন্টে চার কোটি টাকা জমা দেয়ার বিষয়ে তদন্ত করতে তাদের তলব করেছে দুদক। বুধবার (২৬ সেপ্টেম্বর) সকাল ৯টা ৪৫ মিনিটে তারা দুদকে হাজির হন।

তারা হলেন- ফারমার্স ব্যাংকের সাবেক এমডি শামীম, ব্যাংকের এক্সিকিউটিভ অফিসার উম্মে সালমা সুলতানা, অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট শফিউদ্দিন আসকারী আহমেদ, সাবেক অপারেশন ম্যানেজার ও ভাইস প্রেসিডেন্ট মো. লুতফুল হক, সাবেক হেড অব বিজনেস ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট গাজী সালাউদ্দিন ও ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট স্বপন কুমার রায়।

দুদক সূত্রে জানা গেছে, ২০১৬ সালে ফারমার্স ব্যাংকের গুলশান শাখায় প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে দুই কোটি টাকা করে মোট চার কোটি টাকা শাহজাহান ও নিরঞ্জন নামে দুই ব্যক্তি ঋণ নেন। এরপর একই বছরের ১৬ নভেম্বর সেই অর্থ পে-অর্ডারের মাধ্যমে সুরেন্দ্র কুমার সিনহার ব্যাংক হিসাবে স্থানান্তর করেন।

ওই ঘটনায় গত ৬ মে দুদকের প্রধান কার্যালয়ে দুই ব্যবসায়ী মো. শাহজাহান ও নিরঞ্জন চন্দ্র সাহাকে জিজ্ঞাসাবাদ করা হয়। দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন ও সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান অভিযোগটি অনুসন্ধান করছেন।