শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > গ্যালারীর খবর > সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ তিন পদে রদবদল

সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ তিন পদে রদবদল

শেয়ার করুন

বাংলাভূমি২৪ ডেস্ক ॥ সেনাবাহিনীর আরও তিনটি গুরুত্বপূর্ণ পদে রদবদল হয়েছে। মঙ্গলবার প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

সেনা সূত্রে জানা গেছে, রাষ্ট্রপতি আবদুল হামিদের সামরিক সচিব মেজর জেনারেল কাজী ফকরুদ্দিন আহমেদকে প্রতিরক্ষা ক্রয় পরিদফতরের মহাপরিচালক করা হয়েছে। গত রবিবার সেনা সদর দফতরের প্রধান প্রকৌশলী (ইঞ্জিনিয়ার ইন চিফ-ইএনসি) মেজর জেনারেল আবুল হোসাইনকে রাষ্ট্রপতির সামরিক সচিব পদে বদলি করা হয়।

প্রতিরক্ষা ক্রয় পরিদফতরের মহাপরিচালক (ডিজি ডিপি) মেজর জেনারেল মাসুদ রাজ্জাককে বদলি করা হয়েছে। তাকে ন্যাশনাল ডিফেন্স কলেজের জ্যেষ্ঠ প্রশিক্ষক (এসডিএস) করা হয়েছে। সেনা সদরের সামরিক সচিব মেজর জেনারেল আবদুর রহমানকে গত রবিবার ডিজি ডিপি পদে বদলি করা হয়।

প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের (পিজিআর) কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মাকসুদুর রহমানকে মেজর জেনারেল হিসেবে পদোন্নতি দিয়ে বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিংয়ের (বিপসট) কমান্ড্যান্ট করা হয়েছে। গত রবিবার ন্যাশনাল সিকিউরিটি ইন্টেলিজেন্সের (এনএসআই) পরিচালক কর্নেল আনোয়ার সোহেল সিদ্দিকীকে ব্রিগেডিয়ার জেনারেল হিসেবে পদোন্নতি দিয়ে ওই পদে পিজিআর কমান্ডার করা হয়।

উল্লেখ্য, গত রবিবার রাষ্ট্রপতির সামরিক সচিব এবং ঢাকা সেনানিবাসের ৪৬ ব্রিগেডের কমান্ডারসহ বাংলাদেশ সেনাবাহিনীর ১৫টি গুরুত্বপূর্ণ পদে রদবদল হয়।বর্তমান।