শনিবার , ২০শে এপ্রিল, ২০২৪ , ৭ই বৈশাখ, ১৪৩১ , ১০ই শাওয়াল, ১৪৪৫

হোম > Uncategorized > সেনা মোতায়েন দাবি হান্নান শাহ’র

সেনা মোতায়েন দাবি হান্নান শাহ’র

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর: সুষ্ঠু নির্বাচনের স্বার্থে আসন্ন গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে দলীয় লোক প্রত্যাহার করে সেনা মোতায়েনের দাবি জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও জিসিসি নির্বাচনে ১৮ দলীয় জোট প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়কারী ব্রি. জে. (অব.) আ স ম হান্নান শাহ।

রোববার বেলা ২টায় গাজীপুর মহানগরের চান্দনা চৌরাস্তায় ১৮ দলের নির্বাচন মনিটরিং অফিসে সাংবাদিক সম্মেলনে তিনি এ দাবি জানান।

তিনি বলেন, সরকার প্রিজাইডিং ও পোলিং অফিসার পদে দলীয় লোক নিয়োগ করেছে। বাইরে থেকে নিরাপত্তা বাহিনীর লোক আনা হয়েছে। একজন ডিআইজিসহ বিশেষ জেলার পুলিশ দিয়ে নির্বাচন হচ্ছে। অবিলম্বে এসব দলীয় লোক প্রত্যাহার করে সেনাবাহিনী মোতায়েন করতে হবে।

হান্নান শাহ বলেন, আমাদের কর্মী-সমর্থকদের বাড়িতে সাদা পোশাকধারী লোকজন যাতায়াত করছেন। ভয়-ভীতি দেখাচ্ছেন। ভ্রাম্যমাণ আদালতের কয়েকজন ম্যাজিস্ট্রেট আমাদের হয়রানি করছেন। আওয়ামী লীগের দলীয় লোক দিয়ে ম্যাজিস্ট্রেট নিয়ন্ত্রণ করা হচ্ছে।

জিসিসির পূবাইল এলাকার মেঘডুবিতে স্বাস্থসচিব এম এম রিয়াজ উদ্দিনকে দিয়ে ভোটারদের প্রভাবিত করা হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, ইসলামী ফাউন্ডেশনের মহাপরিচালক গাজীপুরে দেড় শতাধিক লোককে দোয়াত-কলমের পক্ষে কাজ করার জন্য নির্দেশ দিয়েছেন।

তিনি আরো বলেন, মো. নুরুজ্জামান নামে এক উপ-মহাপরিদর্শককে (ডিআইজি) দিয়ে গাজীপুর পুলিশ পরিচালনা করছে সরকার। গাজীপুরে কর্মরত বিশেষ জেলার সব আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান তিনি।

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে হান্নান শাহ বলেন, শনিবার গাজীপুরের কাউলতিয়ায় তোফায়েল আহমেদ মাইক ব্যবহার করে পাঁচ শতাধিক চেয়ার নিয়ে নির্বাচনী সভা করেছেন। নির্বাচন কমিশন কিছুই বলেনি। অথচ আমরা কোনো পথসভা করতে পারছি না।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, গাজীপুর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল, চিত্রপরিচালক গাজী মাজহারুল আনোয়ার, চিত্রনায়ক উজ্জ্বল, কণ্ঠশিল্পী বেবী নাজনীন, চিত্রনায়ক হেলাল খান, অভিনেতা বাবুল আহমেদ, কণ্ঠশিল্পী হাসান চৌধুরীসহ জাসাসের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা।