মঙ্গলবার , ১৬ই এপ্রিল, ২০২৪ , ৩রা বৈশাখ, ১৪৩১ , ৬ই শাওয়াল, ১৪৪৫

হোম > Uncategorized > স্কটিশদের হারিয়ে শীর্ষেই রইল জার্মানি

স্কটিশদের হারিয়ে শীর্ষেই রইল জার্মানি

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥

ঢাকা: ইউরো ২০১৬ বাছাই পর্বের খেলায় থমাস মুলারের জোড়া গোলে স্কটল্যান্ডের বিপক্ষে ৩-২ গোলে জয় পেয়েছে জার্মানি। আর এ জয়ের ফলে গ্রুপ ‘ডি’তে শীর্ষ অবস্থান মজবুত করলো বিশ্ব চ্যাম্পিয়নরা।

গ্লসগোর হ্যাম্পডেন পার্কে মুলারের অসাধারণ নৈপুণ্যে আগেই লিড নিয়েছিল জার্মানরা। তবে ম্যাট হ্যামেলসের আত্মঘাতি গোল ও স্কটিশ ফুটবলার জেমস ম্যাকআরথারের গোলে দু’বার সমতায় ফেরে স্বাগতিকরা। কিন্তু লিকায় গানদোগানের দুর্দান্ত গোলে জয় নিশ্চিত করে জার্মানরা।

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে জার্মানরা। আর এরই সুবাদে খেলার ১৮ মিনিটেই লিড নেন মুলার টনি ক্রুসের পাস থেকে গোল করে লিড নেন এ বায়ার্ন মিউনিখ স্ট্রাইকার। তবে ১০ মিনিট পরেই হ্যামেলসের আত্মঘাতি গোলে সমতায় ফেরে স্কটল্যান্ড।

অবশ্য ম্যাচের ৩৪ মিনিটেই নিজের জোড়া গোল পূর্ণ করে আবারো লিড নেন মুলার। হেডের মাধ্যমে দ্বিতীয় গোলটি করেন তিনি। তবে মাঠের খেলায় পিছিয়ে থাকেনি স্কটিশরা। প্রথমার্ধের নির্ধারিত সময়ের দুই মিনিট আগে ম্যাকআরথারের গোল করলে সমতা নিয়েই বিরতিতে যায় দু’দল।

বিরতির পর নিজেদের আবারো এগিয়ে নেন সফরকারীরা। ৫৪ মিনিটে গানদোগানের গোলেই জয় নিশ্চিত হয় জার্মানদের। খেলার বাকি সময় আর কোন গোল না হলে শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে জোয়াকিম লো’র শিষ্যরা।

এ জয়ের ফলে আট ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে জার্মানি। সমান খেলায় ১১ পয়েন্ট নিয়ে চারে আছে স্কটল্যান্ড।