শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ , ১৫ই চৈত্র, ১৪৩০ , ১৮ই রমজান, ১৪৪৫

হোম > Uncategorized > স্বাধীনতা কাপের ফাইনালে কাল মুখোমুখি মোহামেডান-ফেনী সকার ক্লাব

স্বাধীনতা কাপের ফাইনালে কাল মুখোমুখি মোহামেডান-ফেনী সকার ক্লাব

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥ ২২ মার্চ শেখ রাসেল ও চট্টগ্রাম আবাহনীর ম্যাচের মধ্য দিয়ে শুরু হয় মধুমতি ব্যাংক স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্ট। গ্রুপ পর্ব, কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনাল শেষে শনিবার মাঠে গড়াতে যাচ্ছে ফাইনাল। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি মাঠে গড়াবে বিকেল ৫ টায়। সরাসরি দেখাবে বিটিভি ওয়ার্ল্ড।

স্বাধীনতা কাপের ফাইনালে লড়বে মতিঝিলের মোহামেডান স্পোর্টিং ক্লাব ও ফেনী সকার ক্লাব। গেল কয়েক বছর ধরে দেখা যাচ্ছিল ঘুরে-ফিরে কয়েকটি দলই দেশের ফুটবলে দাবড়ে বেড়াচ্ছে। কিন্তু এবার দেখা গেল ভিন্ন চিত্র। শেখ জামাল, শেখ রাসেল, মুক্তিযোদ্ধা ও আবাহনীর মতো ক্লাবকে পেছনে ফেলে এবার স্বাধীনতা কাপের ফাইনালে উঠেছে ফেনী সকার ক্লাব। গড়েছে নতুন এক দৃষ্টান্ত।

ফাইনাল উপলক্ষ্যে শুক্রবার মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড ও সকার ক্লাব ফেনী এর ম্যানেজার, প্রধান প্রশিক্ষক ও অধিনায়ক উপস্থিত হন ‘প্রি ম্যাচ’ সংবাদ সম্মেলনে।

সংবাদ সম্মেলনে সকার ক্লাব ফেনীর অধিনায়ক আকবর হোসেন রিদন ও মোহামেডানের অধিনায়ক জাহিদ হাসান এমিলি নিজেদের সেরা খেলাটা খেলে শিরোপা জয়ের প্রত্যয় ব্যক্ত করেন।

ফেনীর প্রধান কোচ ওমর কে সিসি বলেন, ‘মোহামেডান খুবই শক্তিশালী একটি দল। তাদের উপর আমাদের পূর্ণ সম্মান রয়েছে। কিন্তু ফুটবলে যেকোনো কিছু ঘটতে পারে। আমরা তাদের সঙ্গে লড়াই করতে চাই। খেলা হবে ১১ জন বনাম ১১ জন। তাই ম্যাচে যেকোনো কিছু ঘটতে পারে। তাছাড়া আমাদের আক্রমণভাগ বেশ শক্তিশালী। ছেলেদের প্রতি আমার আস্থা আছে। তারা নিশ্চই আমাকে হতাশ করবে না।’

ফেনী সকারের অধিনায়ক রিদন বলেন, ‘আমাদের উপর কোনো চাপ নেই। চাপ যা থাকার মোহামেডানের উপর আছে। কারণ, আমরা হেরে গেলে স্টেডিয়ামে আমাদের কেউ আটকে রাখবে না। কিন্তু মোহামেডান হেরে গেলে তাদের মাঠ থেকে বের হতে দেবে না তাদের সমর্থক গোষ্ঠী। আমরা চাপমুক্ত হয়েই খেলব। শিরোপা জিতে নতুন একটি ইতিহাস গড়তে চাই।’

মোহামেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক জাহিদ হাসান এমিলি বলেন, ‘চলতি মৌসুমে যখন আমাদের দল গঠন করা হয়, তখন আমরা বলেছিলাম মৌসুমের সবগুলো শিরোপা জিতব। কিন্তু ফেডারেশন কাপে আমরা সুবিধা করতে পারনি। প্রিমিয়ার লিগেও আমরা খুব একটা ভালো অবস্থানে নেই। কিন্তু স্বাধীনতা কাপের ফাইনালে উঠেছি। এটার শিরোপা জিতে আমরা মোহামেডানকে দিতে চাই। যদি শিরোপা জিততে পারি তাহলে অধিনায়ক হিসেবে এটাই হবে আমার ক্যারিয়ারের প্রথম শিরোপা।’

এ ছাড়া সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি ও প্রফেশনাল ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী, বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ, সকার ক্লাব, ফেনী এর সহকারী ম্যানেজার শাখাওয়াত হোসেন ভুইয়া শাহীন এবং মোহামেডান ক্লাবের ফুটবল ম্যানেজার মো. আমিরুল ইসলাম বাবু, প্রধান প্রশিক্ষক রুই জোসে কাপিলা বাতিস্তা।