বৃহস্পতিবার , ২৫শে এপ্রিল, ২০২৪ , ১২ই বৈশাখ, ১৪৩১ , ১৫ই শাওয়াল, ১৪৪৫

হোম > জাতীয় > স্বাস্থ্যসেবা খাতকে উন্নীত করার জন্য আমরা নিরলস কাজ করে যাচ্ছি: গাজীপুরে স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যসেবা খাতকে উন্নীত করার জন্য আমরা নিরলস কাজ করে যাচ্ছি: গাজীপুরে স্বাস্থ্যমন্ত্রী

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমপি বলেছেন, দেশের স্বাস্থ্যসেবা খাতকে উন্নীত করার জন্য আমরা নিরলস কাজ করে যাচ্ছি। বর্তমান স্বাস্থ্যখাতকে পরিবর্তন করতে হবে, এ জন্য ডাক্তার- নার্সসহ সকলের সহযোগিতা চাই। আমরা দেশের সেবা, দেশের মানুষের সেবা করতে চাই। তাই এ খাতের সিস্টেম বদলাতে হবে। আমাদের সিস্টেমের অভাব আছে, ট্রেনিংয়ের অভাব আছে, বিদেশে যাওয়ার সিস্টেমের ঘাটতি আছে। সব কিছু আমরা নিয়ম মাফিক করতে চাই। আমাদের মধ্যে দায়িত্ববোধ থাকতে হবে। নিয়ম মাফিক ভাবে দায়িত্ববোধ নিয়ে কাজ করলে স্বাস্থ্য খাতে কাঙ্খিত উন্নতি করা সম্বভ।

মন্ত্রী গতকাল রবিবার সন্ধ্যায় গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শনে এসে এক মত বিনিময় সভায় এসব কথা বলেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো: আসাদুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব মো: হাবিবুর রহমান খান, শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা: মো: আমীর হোসাইন রাহাত, ডা: আব্দুল কাদের, ডা: শেখ আব্দুল ফাত্তাহ, ডা: মো: মনিরুজ্জামান, ডা: সুশান্ত কুমার সরকার প্রমুখ।

মন্ত্রী আরো বলেন স্বাস্থ্য সেবার মাননোয়ন্ননের জন্য আমরা গত ছয় মাসে চার হাজার ডাক্তার নিয়োগ দিয়েছি। আগামীতে আরো সাড়ে পাঁচ হাজার ডাক্তার নিয়োগ দেয়া হবে। তৃতীয় ও চতুর্থ শ্রেণির নিয়োগ বন্ধ রয়েছে। আমরা শীগ্রই নিয়োগ পক্রিয়া শুরু করবো। স্বাস্থ্য খাতে জনবলের অভাব রয়েছে। আমরা সেটাও পূরণ করবো।

মন্ত্রী হাসপাতালের আইসিইউ, সিসিইউ ও ডায়ালসিস ইউনিট পরিদর্শন করেন এবং হাসপাতালের অবকাঠামোগত বিভিন্ন মেশিনারীজ সমস্যা সমাধানের আশ^াস দেন।