বৃহস্পতিবার , ১৮ই এপ্রিল, ২০২৪ , ৫ই বৈশাখ, ১৪৩১ , ৮ই শাওয়াল, ১৪৪৫

হোম > রাজনীতি > সড়ক ঝাঁড়ু দিয়ে পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধন করলেন আতিকুল

সড়ক ঝাঁড়ু দিয়ে পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধন করলেন আতিকুল

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) বিশেষ পরিচ্ছন্নতা কর্মসূচির উদ্বোধন করেছে।

আজ রোববার তেজগাঁও রেলক্রসিং-সংলগ্ন মেয়র আনিসুল হক সড়কে ঝাঁড়ু দিয়ে এ বিশেষ পরিচ্ছন্নতা কর্মসূচির উদ্বোধন করেন সদ্যদায়িত্ব গ্রহণ করা ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

এর আগে আলোচনা সভায় আতিকুল ইসলাম বলেন, আমাদের সম্পদ, লোকবল সীমিত কিন্তু আমাদের প্রত্যয় আছে কাজ করার। তাই ডিএনসিসির সবাইকে বলতে চাই, আমাদের যা কিছু আছে তা নিয়ে জনগণের জন্য কাজ করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকীতে আসুন আমরা প্রতিজ্ঞা করি-‘রাজধানী ঢাকাকে ভালোবেসে আমরা কোথাও যত্রতত্র ময়লা ফেলব না। আসুন সবাই মিলে একটি পরিচ্ছন্ন সুন্দর ঢাকা গড়ি।’

তিনি বলেন, প্রধানমন্ত্রী দিনরাত ক্লান্তিহীনভাবে কাজ করে যাচ্ছেন দেশের জন্য, জনগণের জন্য। তিনি যদি এত কাজ, পরিশ্রম করতে পারেন তাহলে আমরা কেন একটি সুন্দর ঢাকা গড়ে তুলতে পারব না। জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিনে আমাদের শপথ হোকে-‘সবাই মিলে স্বপ্নের পরিচ্ছন্ন, সুন্দর ঢাকা গড়ে তুলি’।

তেজগাঁও রেলক্রসিং থেকে সাতরাস্তা মোড় পর্যন্ত মেয়র আনিসুল হক সড়কের দুই পাশে দেয়ালে হাতে আঁকা চিত্র দিয়ে সাজিয়ে তোলার উদ্যোগ নিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। জাতীয় শিশু দিবসকে উপলক্ষে এ আয়োজন করা হয়েছে। পাশাপাশি পরিচ্ছন্ন ঢাকা বিনির্মাণে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ডিএনসিসি বিশেষ পরিচ্ছন্নতা অভিযান ও দেয়াল চিত্রাঙ্গন কর্মসূচি গ্রহণ করেছে।

রোববার সকাল থেকেই তেঁজগাও ট্রাক স্ট্যান্ড-সংলগ্ন মেয়র আনিসুল হক সড়কের দুই পাশের দেয়ালে হাতে আঁকা চিত্র দিয়ে সাজিয়ে তোলার কাজ করছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের ১৮০ জন শিক্ষার্থী।

এ কর্মসূচি উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই, ডিএনসিসি ২৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শফিউল্লাহ শফি, ডিএনসিসির কর্মকর্তারাসহ শিক্ষক-শিক্ষার্থী, বীর মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী শিশু, রাজনৈতিক- শ্রমজীবী-সামাজিক-ব্যবসায়িক-পেশাজীবী সংগঠন সদস্যরা।